সন্ত্রাসে মদত দেওয়া নিয়ে বার বার শিরোণামে উঠে আসে সে দেশের নাম। আর এবার পাকিস্তানের অস্বস্তি আরও একধাপ বাড়িয়ে দিলেন প্রাক্তণ মার্কিন প্রতিরক্ষা সচিব লিয়ন পানেত্তা। সাফ জানালেন, বিশ্বাস করেন না পাকিস্তানকে। কোনওকালেই ছিল না ভরসা তাঁদের উপর।

আরও পড়ুন, 'আপনি কি এখনও গভীর নিদ্রায় ঘুমিয়ে', হাথরস গণধর্ষণ কাণ্ডে যোগীকে প্রশ্ন নুসরতের

তিনি বলেন, অ্য়াবেটাবাদে ওসামা বিন লাদেন লুকিয়ে রয়েছেন এবং এটা সম্পর্কে তারা ওয়াকিবহাল। তবে একথা ইসলামাবাদের কাছে গোপন রাখা হয়েছিল। আগে কিছু জানালে পাকিস্তান উল্টে লাদেনকে সতর্ক করে পালানোর ছক করিয়ে দিতে পারে, এই আশঙ্কা ছিল। তাই গোপন রাখা হয় অ্য়াবেটাবাদ অভিযানের কথা। প্রসঙ্গত, ২০১১ সালে ২ মে অ্য়াবেটাবাদের একটা বাড়িতে মার্কিন নৌবাহিনীর  সিল কমান্ডোদের হাতেই প্রাণ হারান আলকায়দা প্রধান ওসামা বিন লাদেন। আর এই অভিযান নিয়ে সম্প্রতি মুখ খোলেন লিয়ন পানেত্তা। 

আরও পড়ুন, রেলবোর্ড কেলেঙ্কেরি কাণ্ডে নয়া মোড়, চার্জশিটে নাম নেই মুকুলের

এখানেই শেষ নয়, পাকিস্তানকে না বলে যে কি বাল কাজ করেছেন এবং কেন যে পাকিস্তানকে বিশ্বাসযোগ্য মনে করেন না তার যুক্তি দিয়েছেন। তিনি বলেছেন, 'অতীতে একাধিক বার জঙ্গি অবস্থানের কথা পাকিস্তানকে জানিয়ে লক্ষ ভ্রষ্ট হতে হয়েছিল। কারণ সেই খবর কোনও না কোনও ভাবে জঙ্গিদের কাছে পৌছে দেওয়া হয়েছিল। এরপরেই তারা পালিয়ে যায়।  তাই সেই সময় পাকিস্তানের সব কিছু গোপন রাখার সিদ্ধান্ত নেন প্রেসিডেন্ট বারাক ওবামা।'

আরও পড়ুন, পুজোর আগেই গঙ্গা বক্ষে ভ্রমণ শুরু, ৯০ মিনিটের নস্টালজিয়া মাত্র ৩৯ টাকায়