Asianet News BanglaAsianet News Bangla

দুর্গা প্রতিমা ভেঙে পুকুরে ফেলে দিল দুষ্কৃতীরা, প্যান্ডেলে চলল তান্ডব

একাধিক প্যান্ডেলে চলল দুষ্কৃতী তান্ডব। দুর্গাপুজোর প্যান্ডেল এবং প্রতিমার ওপর হামলার একাধিক ঘটনার খবর মিলল বাংলাদেশ থেকে।

Durga idol vandalised, thrown in pond as angry mob vandalises puja pandals in Bangladesh bpsb
Author
Kolkata, First Published Oct 14, 2021, 12:45 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভয়াবহ ঘটনা। মন্ডপে ঢুকে তান্ডব দুষ্কৃতীদের। একটা প্যান্ডেলে নয়। একাধিক প্যান্ডেলে চলল দুষ্কৃতী তান্ডব। দুর্গাপুজোর প্যান্ডেল(Durga Puja pandals) এবং প্রতিমার ওপর হামলার(Durga idol vandalised) একাধিক ঘটনার(multiple incidents) খবর মিলল বাংলাদেশ (Bangladesh) থেকে। গত ২৪ ঘণ্টায় (past 24 hours) সেদেশের বিভিন্ন স্থানে দুর্গা প্রতিমা ভাঙচুরের অন্তত তিনটি ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। গোটা ঘটনার তীব্র নিন্দা করেছে সেদেশের হিন্দু কাউন্সিল। নিন্দার ঝড় উঠেছে সব মহলেই। 

কুমিল্লার নানুয়া দীঘিতে সবচেয়ে খারাপ ঘটনাটি ঘটেছে বুধবার সন্ধ্যায়। সেখানে একটি দূর্গা পুজো প্যান্ডেলে হামলা চালায় উত্তেজিত জনতা। দেবী দুর্গার পাদদেশে পবিত্র কোরান রাখা হয়েছে, এমন খবর ছড়িয়ে পড়ার পরেই হামলা চলে। জানা যায় প্রতিমাটি একটি পুকুরে ফেলে দেওয়া হয়। কোরান রাখার খবর ছড়ায় হোয়াটসঅ্যাপ। উস্কানিমূলক মন্তব্য ও ছবি শেয়ার হতে থাকে। এরপরেই পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। 

পুলিশ গিয়েও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারেনি বলে দাবি স্থানীয়দের। এদিকে পুলিশ আসার আগেই প্রতিমা ভেঙে ফেলা হয় বলে অভিযোগ। এই গোটা ঘটনার ছবি শেয়ার করে বাংলাদেশ হিন্দু ইউনিটি কাউন্সিল। তারা টুইট করে গোটা ঘটনা জানায়। 

Durga idol vandalised, thrown in pond as angry mob vandalises puja pandals in Bangladesh bpsb

ছবি শেয়ার করে হিন্দু কাউন্সিল জানায়, বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কজনক দিন। গত ২৪ ঘণ্টায় যা ঘটেছে তা আমরা টুইটে প্রকাশ করতে পারি না। বাংলাদেশের হিন্দুরা কিছু মানুষের আসল চেহারা দেখেছে। ভবিষ্যতে কী হবে তা আমরা জানি না কিন্তু বাংলাদেশের হিন্দুরা ২০২১ সালের দুর্গাপূজা ভুলবে না।

Follow Us:
Download App:
  • android
  • ios