Asianet News BanglaAsianet News Bangla

Viral Audio: তালিবান নেতার অডিও ক্লিপ, পাকিস্তানের সঙ্গে সম্পর্ক চিড়ের ইঙ্গিত

একটি সূত্র বলছে পাকিস্তানের হস্তক্ষেপেই হাক্কানি নেটওয়ার্কের সদস্যদের বাড়তি দায়িত্ব দেওয়া হয়েছে আফগানিস্তানে। ভাইরাল অডিও ক্লিপে পাকিস্তানকে কাঠগড়ায় দাঁড় করাল তালিবান নেতা। 
 

Listen viral audio of Taliban commanders and Pakistan army stolen documents from Afghanistan bsm
Author
Kolkata, First Published Sep 12, 2021, 10:16 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এক তালিবান নেতা অডিও টেপ ভাইরাল হওয়ার পর থেকেই আন্তর্জাতিক মহলে রীতিমত গুঞ্জন- তবে কী পাকিস্তানের সঙ্গে সম্পর্ক তলানিতে ঠেকছে তালিবানদের। পাক গোয়েন্দা সংস্থার প্রধান ফৈয়াজ হামিদ সম্প্রতি আফগানিস্তানর সফর করেছিলেন। সূত্রের খবর সরকার গঠন নিয়ে পাক গোয়েন্দা প্রধানের হস্তেক্ষেপই তালিবানদের সঙ্গে পাকিস্তানের সম্পর্ক খারাপ হওযার কারণ। সম্প্রতি ফেসবুকে সেই অডিও ক্লিপটি ভাইরাল হয়েছে। যদিও পরবর্তীকালে তা মুছে দেওয়া হয়। কিন্তু আফগানিস্তানের একটি সংবাদ মাধ্যমের সাহায্যে ইউটিউবে রয়েছে সেই ভাইরাল হওয়া অডিও ক্লিপটি। 


পাস্তুতে এক তাবিলান কমান্ডার তার সহকর্মীদের উদ্দেশ্যেই অনেকগুলি কথা বলেছেন। তবে অডিও ক্লিপের সত্যতা যাচাই করেনি এশিয়ানেট নিউজ বাংলা। ইউটিউটে যে অডিও ক্লিপটি পাওয়া গেছে তার অনুবাদ করতে দাঁড়ায়, পাকিস্তানের আইএসআই-এর হস্তক্ষেপের কারণেই আন্তর্জাতিক মহলে তালিবানদের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। তবে কোন তালিবান নেতা তার সহকর্মীদের একথা বলছে তা স্পষ্ট নয়। অডিও ক্লিপটি থেকে স্পষ্ট যে তালিবানরা পাকিস্তানের বেশি নাক গলানো একদমই পছন্দ করছে না। 

Travel: নামেই Dead Sea, ডুবতে পারেন না কেউ, বিশ্বের ৭ লবণ হ্রদের মনোরম দৃশ্য মন ভালো করে দেবে আপনারও

Indian Security: তালিবান মোকাবিলায় কড়া ভারতের নিরাপত্তা , তৈরি নতুন প্রশিক্ষণ মডিউল

Behala Murder Update: পণশ্রী জোড়া খুনের কিনারা, গয়নার লোভেই দিদি আর ভাগ্নেকে খুন ২ মামার
অন্যদিকে ইউটিউটেব যে ভিডিওটি রয়েছে সেখানেই তালিবানরা আফগানিস্তান থেকে গুরুত্বপূর্ণ নথি নিয়ে চলে যাওয়ার জন্য দায়ি করছে পাকিস্তানকে। সূত্রের খবর সম্প্রতি তিনটি যুদ্ধ বিমান পাকিস্তান থেকে আফগানিস্তানে দিয়েছিল ওষুধ আর চিতিৎসা সরঞ্জাম পৌঁছে দেওয়ার নাম করে। একটি সূত্রের অভিযোগ যুদ্ধবিমানগুলি যখন আফগানিস্তান থেকে ফেরে তখন সেগুলিতে বোঝাই করা ছিল তালিবানদের গুরুত্বপূর্ণ ক্লাসিফায়েড ডকুমেন্টস। একটি সূত্র দাবি করেছে এই তথ্যগুলিতে পাকিস্তানের সঙ্গে তালিবান ও হাক্কানি নেটওয়ার্কসহ একাধিক জঙ্গি গোষ্ঠীর উল্লেখ রয়েছে। যা আগামী দিনে পাকিস্তানের সমস্যা তৈরি করতে পারে। তবে আন্তর্জাতিক বিশেষজ্ঞরা মনে করছে পাকিস্তানের এই আচরণের জন্য তালিবানদের সঙ্গে তাদের সম্পর্কে চিড় ধরছে। 

Listen viral audio of Taliban commanders and Pakistan army stolen documents from Afghanistan bsm

Follow Us:
Download App:
  • android
  • ios