Asianet News BanglaAsianet News Bangla

একটিমাত্র খেলনা বলকে আকড়ে মাঝ সমুদ্রে ১৮ ঘন্টা ভেসে রইলেন যুবক! স্তম্ভিত সকলে!

সম্প্রতি এক অত্যাশ্চর্য ঘটনার সাক্ষী থাকলো গ্রিস তথা সমগ্র বিশ্ব। কপাল জোরে প্রবল সামুদ্রিক স্রোতে ভেসে গিয়েও প্রায় ১৮ঘন্টা জলের মধ্যে ভেসে অক্ষত অবস্থায় ফেরত এলেন গ্রিসের ইভান, শুধুমাত্র একটি খেলনা বলকে ভিত্তি করে। অবাক হচ্ছেন? পুরো ঘটনাটা জেনে নিন তবে।

Man survives 18 hours at sea by clinging on to football lost on beach, what happened next read to know anbad
Author
Kolkata, First Published Jul 15, 2022, 8:59 PM IST

একেই বলে বরাত-জোর! কপাল থাকলে সবই হয়! কেউ চলন্ত ট্রেনের তলায় পড়েও বেঁচে যেতে পারেন, আবার কেউ উঁচু পাহাড়ের টিলা থেকে পরেও অক্ষত থাকতে পারেন তো কেউ প্রবল সামুদ্রিক-স্রোতে ভেসে গিয়েও অক্ষত হয়ে ফিরে আসতে পারেন,  বছর তিরিশের ইভান শেষ ঘটনাটির উদাহরণ! ইভান নামে পরিচিত এই যুবক ছুটির দিনে, শনিবার গ্রীসের কাসান্দ্রার মাইটি বিচের উপকূলে শক্তিশালী স্রোতে আটকা পড়ে এবং স্রোতের টানে ভেসে যায়। তারপর কি হলো তাঁর? সেকি আর ফিরে আসতে পেরেছে? গল্প এখনো অনেক বাকি।

তাঁর নিখোঁজ হওয়ার বিষয়ে উদ্বিগ্ন বন্ধুরা কোস্টগার্ডকে সতর্ক করেছিল - কিন্তু সে কথা শোনেনি, এরপর তাঁকে খুঁজে না পেয়ে, উত্তর মেসিডোনিয়ার সমুদ্রে ইভানের হারিয়ে যাওয়ার ঘোষণা করা হয়েছিল।

কিন্তু অলৌকিকভাবে তাঁর জীবন রক্ষা পায় যখন একটি শিশুর বল সমুদ্রে তাঁর দিকে ভেসে আসে। টম হ্যাঙ্কস অভিনীত 'কাস্ট অ্যাওয়ে' ছবির কথা মনে করিয়ে দেয়, তিনি  ভাসতে সাহায্য করার জন্য বলটিকে আঁকড়ে ধরেছিলেন, এইভাবেই ভেসে রয়েছিলেন ১৮ ঘন্টা - যতক্ষণ না উদ্ধারকারীরা তাঁকে দেখতে পান। হ্যাঁ ওই প্রবল বিপদে তাঁর পরিত্রাণ-কর্তা রূপে ভেসে আসে একটি খেলনা বল।

আরও পড়ুন,রেগে গেলে কামড়েও দেন মিঠাই ওরফে সৌমিতৃষা!দেখুন ভিডিও

আরও পড়ুন,বিয়ের সময় তাঁকে সিঁদুর পরিয়েছিলেন স্ত্রী পত্রলেখা! কিন্তু কেন? কী বললেন রাজকুমার?

এরপর ইভানকে রবিবার জল থেকে টেনে তুলে আনা হয়েছিল এবং তারপর থেকে তাঁর সমস্ত শারীরিক পরীক্ষা করে তাঁকে সম্পুর্ন সুস্থ ঘোষণা করা হয়। কিন্তু দুঃখজনকভাবে তার বন্ধু মার্টিন জোভানভস্কি, যিনি একই সময়ে সমুদ্রে ভেসে গিয়েছিলেন, তাঁকে এখনো পর্যন্ত খুঁজে পাওয়া যায়নি। ইভানের আশ্চর্যজনক গল্পটি গ্রীক মিডিয়া ব্যাপকভাবে কভার করেছে। বল হাতে পোজ দেওয়ার একটি ছবি, তাঁর বাবা এবং কাসান্দ্রার মেয়র আনাস্তাসিয়া চালকিয়া ব্যাপকভাবে শেয়ার করা করেছেন ছবিটি।

এবং কাকতালীয়ভাবে, একজন মা যিনি তার গল্পটি দেখেছিলেন তিনি কীভাবে ইভান বেঁচে ছিলেন সে সম্পর্কে জানার জন্য উদগ্রীব হয়ে এগিয়ে আসেন। কারন সে বলটিকে টিভিতে দেখে চিনতে পেরেছিল কারণ পর্যটককে উদ্ধারের ১০ দিন আগে তাঁর ছেলেরা যে খেলনা বলটি হারিয়েছিল এটি সেই বল, তিনি একবারে দেখেই চিনতে পেরেছিলেন।৩০ জুন গ্রীক দ্বীপ লেমনোসের ইভগাটিস বিচে তাঁদের প্রিয় বল নিয়ে খেলছিল ব্রাদার্স ট্রিফোন যার বয়স এগারো, এবং থানোস(৬) ৩০ জুন যখন সমুদ্র এটিকে ভাসিয়ে নিয়ে যায়। কিন্তু কোনোভাবে সামুদ্রিক স্রোত এটিকে দ্বীপ থেকে ৪০ মাইল দূরে এবং ইভানের পথে টেনে নিয়ে যায়।উদ্ধারের পর ইভান স্থানীয় গণমাধ্যমকে বলেছিলেন যে বলটি তাঁর বেঁচে থাকার কারণ ছিল - যদিও এটি কেবল অর্ধেক স্ফীত ছিল।

Follow Us:
Download App:
  • android
  • ios