আমাদের চারিপাশে খোলা জায়গায় যেখানে-সেখানে মুত্র বিসর্জনের ঘটনা কিছু নতুন নয়। সাধারণ মানুষকে যেখানে-সেখানে মূত্র বিসর্জন না করার জন্য রীতিমতো চালাতে হয় দেওয়াল লিখন। কিন্তু তাতেও যে বিশেষ কোনও লাভ হয় একথা কিন্তু জোড় দিয়ে বলা যায় না। যার ফলে পরিবেশের যেমন ক্ষতি হচ্ছে তেমনই মানুষের স্বাস্থ্যেরও অবণতি হচ্ছে। 

কিন্তু কখনও কি শুনেছেন যে, কারওর মূত্র বিসর্জনে কেউ কখনও আহত হয়েছেন। বিষয়টি হাস্যকর হলেও, গুরুগম্ভীরও বটে। হ্য়াঁ, ঠিকই পড়েছেন সম্প্রতি এমন 'দুর্ঘটনা' ঘটেছে বার্লিনে। ব্রিজের ওপর থেকে নীচ দিয়ে বলে যাওয়া নদীর ওপর মূত্র বিসর্জন করছিলেন এক ব্যক্তি। ঠিক সেই সময়েই সেখান থেকেই যাচ্ছিল একটি পর্যটকবাহী ছোট নৌকো। 

আশ্চর্যের বিষয় হল, ওই ব্যক্তির কান্ড নৌকো থেকেই লক্ষ্য করছিলেন যাত্রীরা। কিন্তু, সেইসময়ে পরিস্থিতি এমনই ছিল যে, চাইলেও নৌকোর দিক পরিবর্তন করার সুযোগ ছিল না। তাই সেই অপ্রীতিকর পরিস্থিতির হাত থেকে বাঁচতে হুড়োহুড়ি পড়ে যায় নৌকোর ভিতর। কেউ কেউ আবার মাথা বাঁচাতে নদীর জলেই ঝাঁপ দেন। বিশৃঙ্খল এই পরিস্থিতিতে পরে আহত হয়েছেন বেশ কয়েকজন। 

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকলবাহিনী এবং উদ্ধারকারী দল। তাঁরা জানিয়েছেন নৌকোয় থাকা কম-বেশি সকলেই আহত হয়েছেন, তবে তাঁদের মধ্যে চারজনের আঘাত গুরুতর। তাঁদের অ্যাম্বুলেন্সে করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে  বলে খবর।