ভরদুপুরে একটি মোবাইলের দোকানে আচমকাই আগমণ এক আগন্তুকের। পরনে ছেঁড়া-ফাটা পোশাক, হােত ধুসর রঙের একটা বস্তা। খুব স্বাভাবিকভাবেই, এমন মানুষকে এক ঝলকে দেখে ভিখারি বলেই মনে হবে। কিন্তু মোবাইলের দোকানে এসে তিনি যা করলেন, তাতেই তাজ্জব বনে গিয়েছে নেট দুনিয়া।

ঘটনাটি ঘটেছে তাইল্যান্ডের একটি স্মার্টফোনের দোকানে। আপাতদৃষ্টে এক ভিখারি স্মার্টফোনের দোকানে এসে কিনে নিলেন একটা দামি স্মার্টফোন! কোনওরকম দরাদরি না করেই নগদ টাকায় স্মার্টফোনটি কেনেন ওই ব্যক্তি। ওই স্মার্টফোন দোকানের মালিক এই গোটা ঘটনাটি শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। আর এরপরই ভাইরাল হয়ে গিয়েছে এই ঘটনা। 

দোকানের মালিকের কথায়, ওই ব্যক্তিকে আচমকা দোকানে ঢুকতে দেখে প্রথমে গুরুত্ব দেননি দোকানের কর্মচারীরা। অনেকক্ষণ ধরেই ফোন দেখতে দেখতে পছন্দ করে বসেন একটি দামী ফোন। আর ভাললাগা মাত্রই কিনে নেন সেটি। এমনকি দাম নিয়েও কোনওরকম দরাদরি না করায় আরও বেশি অবাক হন দোকানের কর্মচারীরা। প্রথমে লক্ষ্য না করলেও তাঁকে হঠাৎ দেখে এগিয়ে আসেন নিরাপত্তারক্ষীরা। তাঁকে সেখান থেকে বের করে দিতে চাইলে দোকানের কর্মচারীরাই বাধা দেন নিরাপত্তারক্ষীদের। গোটা ঘটনায় ওই ব্যক্তিকে সাধুবাদ দিয়েছেন নেটিজেনরা।