বাহ্, তাজ বোলিয়ে! স্বামী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তাজমহল দেখে রীতিমতো উত্তেজিত আমেরিকার ফার্স্ট লেডি।  বৃহস্পতি টুইটারে একটি ছবি ও ভিডিয়ো পোস্ট করে মেলানিয়া ট্রাম্প  তাঁর তাজ দর্শনকে রীতিমতো 'শ্বাসরোধকারী' বলে বর্ণনা করলেন।

৪৭ সেকেন্ডের ওই ভিডিয়ো ক্লিপিংয়ে দেখা যাচ্ছে, মেলানিয়া ও ডোনাল্ড ট্রাম্প দুজনে মিলে মুঘল আমলের সৌধ তাজ মহল দর্শন করছেন। ওঁদের ট্য়ুর গাইড নীতিন কুমার ভালভাবে বুঝিয়ে দিচ্ছেন তাজমহলের ইতিহাস। বুঝিয়ে দিচ্ছেন, কতদিন ধরে কীভাবে গড়ে উঠেছে এই তাজমহল। যা দেখে ট্রাম্প বলেছেন, ইনক্রেডিবল। আর মেলানিয়া বলছেন, শ্বাসরোধকারী।

ভারত সফর করতে এসে প্রথম দিনেই ট্রাম্প দম্পতি গিয়েছিলেন এই তাজদর্শনে। সূর্যাস্তের সময়ে তাজ দেখতে চেয়েছিলেন মেলানিয়া। তাই মাঝখানে একবার আশঙ্কা দেখা দিয়েছিল, ঠিক সময়ে তাজমহলে পৌঁছনোর জন্য় ট্রাম্প দম্পতি কি শেষ অবধি গান্ধির সাবরমতী আশ্রমে আসবেন না। যদিও শেষ অবধি সাবরমতীতে এসে চরকা কাটার চেষ্টা করেছিলেন তাঁরা দুজনে।

যাই হোক, তাজমহল দেখে এতই আবেগপ্রবণ হয়ে পড়েন দুজনে, বিশেষ করে মেলানিয়া, দেশে ফিরতে-না-ফিরতেই দুজনের একটি ছবি ও ভিডিয়ো পোস্ট করে ফেলেন টুইটারে। সেখানেও দুজনকে বেশ রোমান্টিক দেখতে লাগে। পাশাপাশি হাত রেখে দুজনে  এগিয়ে চলেছেন, পাশে রয়েছে সরোবর।

প্রসঙ্গত, ১৯৫৯ সালে আইজেনহাওয়ারের পর মার্কিন প্রেসিডেন্ট হিসেবে বিল ক্লিন্টনই এর আগে তাজ দর্শনে এসেছিলেন ২০০০ সালে। এছাড়াও বেশ কয়েকজন মার্কিন প্রেসিডেন্ট এসেছিলেনে এদেশে। বুশ থেকে শুরু বারাক ওবামা। কিন্তু কেউই আর তাজ দর্শনে যাননি। তাই ট্রাম্প হলে তৃতীয় মার্কিন প্রেসিডেন্ট, যিনি সস্ত্রীক তাজমহল দেখতে গেলেন।