১৬ জানুয়ারি ভারতে সফলভাবে শুরু হয়েছে কোভিড-১৯ টিকাকরণ অভিযান। এর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ভারত সরকারকে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রতিবেশী দেশগুলির রাষ্ট্রনেতারা।

'কোভিড-১৯ ভ্যাকসিন-এর সফল বিতরণ এবং বন্ধুত্বপূর্ণ প্রতিবেশী দেশগুলির প্রতি তাঁর উদারতা'র জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এক টুইট বার্তায় আন্তরিক অভিনন্দন জানিয়েছেন শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোটবায়া রাজাপক্ষে।

টুইট বার্তায় কোভিড-১৯ টিকাকরণ অভিযানের মতো 'গুরুত্বপূর্ণ পদক্ষেপ' গ্রহণের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ভারত সরকারকে অভিনন্দন জানিয়েছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দ্রা রাজাপক্ষেও। তিনি আরও বলেছেন, ভারতের এই পদক্ষেপে শ্রীলঙ্কা 'মহামারির শেষের সূচনা' দেখতে পাচ্ছে।

মালদ্বীপের রাষ্ট্রপতি শ্রী ইব্রাহিম মহম্মদ সোলি-ও প্রধানমন্ত্রীকে নরেন্দ্র মোদী এবং ভারত সরকার-কে, কোভিড-১৯'এর বিরুদ্ধে ভারতীয় জনগণকে টিকা দেওয়ার কর্মসূচি শুরু করার জন্য অভিনন্দন জানিয়েছেন। তিনিও বলেছেন, এই পদক্ষেপ মহামারির শেষের সূচক। প্রধানমন্ত্রী মোদী এই প্রয়াসে সফল হবেন বলে তিনি 'আত্মবিশ্বাসী' বলেও জানিয়েছেন মালদ্বীপের রাষ্ট্রপতি।

টুইট বার্তায় ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং-ও টুইট করে এই 'যুগান্তকারী' পদক্ষেপের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ভারতের জনগণ-কে অভিনন্দন জানিয়েছেন। মহামারি কালীন যে সমস্ত দুঃখকষ্ট সহ্য করতে হয়েছে, টিকাকরণে তার জবাব দেওয়া যাবে, বলে আশাও প্রকাশ করেছেন ভারতের প্রতিবেশি দেশের এই রাষ্ট্রনেতা।