Asianet News BanglaAsianet News Bangla

ধর্ষণের দিত ধর্মীয় ব্যাখ্যা, দেড়শো কেজির জঙ্গিকে জেলে নিয়ে যেতে লাগল ট্রাক

তার ওজন দেড়শো কিলোগ্রাম।

কিন্তু ধর্ষণ থেকে নির্যাতন সবেতেই আইএস জঙ্গিদের উৎসাহ দিতেন।

সেই আইএস নেতা শিফা আল-নিমা গ্রেফতার হলেন ইরাকে।

তাকে জেলে নিয়ে যেতে লাগল একটা ট্রাক।

 

Obese ISIS preacher who endorsed rape, ethnic cleansing carried to prison in truck
Author
Kolkata, First Published Jan 17, 2020, 9:38 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গ্রেফতারকারী পুলিশ অফিসাররা বলেছেন তার ওজন দেড়শো কিলোগ্রাম। দেহ এতটাই বড় যে পুলিশের কোনও গাড়ি বা প্রিজন ভ্যানে তাকে আঁটানো যায়নি। শেষে পুলিশ বাধ্য হয়ে একটি ট্রাক ডেকে এনে তাতে তুলে নিয়ে যায়। ঘটনাটা মজার হলেও লোকটি মোটেই মজার নয়। এ হল কুখ্যাত আইএস নেতা তথা ধর্মগুরু শিফা আল-নিমা। বৃহস্পতিবার ইরাকের মসুল শহরে এক জায়গা থেকে তাকে গ্রেফতার করে ইরাকি বাহিনীর এক বিশেষ দল।

শিফা আল-নিমা'র ধরা পড়াটা আইএস বিরোধী অভিযানের জন্য অত্যন্ত বড় সাফল্য বলে মনে করা হচ্ছে। কেন? ব্রিটিশ মানবাধিকার কর্মী মাজিদ নওয়াজ জানিয়েছেন, এই আইএস ধর্মগুরু আইএস জঙ্গিদের করা সব অপরাধ-কে ধর্মীয় ব্যাখ্যা দিয়ে ন্যায্যতা দিত। ফলে কোনও জঙ্গির মনে অপরাধ বোধ আসলেও সে কাটিয়ে দিত। উৎসাহ দিত বিধর্মীদের দাস করে রাখতে, ধর্ষণ করতে, নির্যাতন করতে ও জাতিগত শুদ্ধিকরণে।

ইরাকি পুলিশ জানিয়েছে, তার জারির করা ফতোয়ার জন্যই শ'য়ে শ'য়ে  ইরাকি মৌলবী, আলেমদের হত্যা করা হয়েছে। এই হাতির মতো চেহারার আইএস নেতাকে যেভাবে ইরাকি বাহিনী ট্রাকে করে তুলে নিয়ে গিয়েছে, সেই ছবিটা জঙ্গি গোষ্ঠীর বাকি সদস্যদের পক্ষে বড় 'মানসিক আঘাত' হবে বলে মনে করা হচ্ছে।

 

Follow Us:
Download App:
  • android
  • ios