২৬/১১ মুম্বই জঙ্গি হামলার মূল চক্রী হাফিজ সইদের বিরুদ্ধে রুজু হল মামলা। বুধবার জামাত-উদ-দাওয়া'র প্রধান হাফিজ সইদের বিরুদ্ধে সন্ত্রাসে অর্থ জোগান দেওয়ার অভিযোগ তোলা হল। 

সন্ত্রাসে অর্থ জোগানোর অভিযোগে হাফিজ সইদ এবং তার ১২ জন সঙ্গীর বিরুদ্ধে মোট ২৩টি মামলা রুজু করা হয়েছে। প্রসঙ্গত জঙ্গি সংগঠনগুলির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য পাকিস্তানের ওপর আন্তর্জাতিক মহলের চাপ আগে থেকেই ছিল। আর সেই চাপের মুখে পড়েই পাক সরকার এমন সিদ্ধান্ত নিল বলে মনে করছেন অনেকে। 

পাকিস্তানের সন্ত্রাস দমন বিভাগের তরফে প্রকাশিত একটি বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছে, জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিস সইদ-সহ তার অন্যান্য সঙ্গীদের বিরুদ্ধে সন্ত্রাসে অর্থ যোগানোর দায়ে মামলা রুজু করা হয়েছে। সন্ত্রাস দমন বিভাগের তরফে আরও জানানো হয়েছে যে, ট্রাস্ট তৈরি করে তার সাহায্যে সন্ত্রাসে  অর্থের জোগান দেওয়ার খবর পাওয়া গিয়েছিল। এইভাবেই  লস্কর-ই-তৈবা, জামাত-ইদ দাওয়ার মতো  জঙ্গি সংগঠনগুলির বিরুদ্ধে তদন্ত শুরু করা হয়েছে। 

জানা গিয়েছে এদিন কড়া নিরাপত্তা বেষ্টনীর মধ্যে দিয়ে হাফিজ সইদকে আদালতে নিয়ে আসা হয়েছিল। একটি সর্বভারতীয় সংবাদ সংস্থাতে দেওয়া সাক্ষাতকারের সন্ত্রাস দমন বিভাগের এক আধিকারিক জানিয়েছেন, সন্ত্রাসে অর্থ জোগানোর অভিযোগে গুজরানওয়ালার  সন্ত্রাস দমন আদালতে একটি চালান পেশ করা হয়েছে।