খবর চলাকালীন টেলিভিশনের পর্দা হোক বা ডিজিটাল দুনিয়া হোক, এমন অনেক কিছুই ঘটে যায় যা সকলকে হতভম্বও করে আবার অনেক সময় মজার পরিস্থিতিও সৃষ্টি করে। আর এমনই এক অদ্ভুত ঘটনা ঘটল পাকিস্তানের একটি টিভি চ্যানেলে, যেখানে কাশ্মীর নিয়ে বক্তব্য পেশ করতে গিয়ে চেয়ার থেকে পড়েই গেলেন পাকিস্তানি বিশ্লেষক। 

কী ঘটেছিল?
বিভিন্ন সংবাদ মাধ্যম থেকে সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ঘুরছে একটি ছোট্ট ভিডিও ক্লিপ। জানা যাচ্ছে, ১৬ সেপ্টেম্বর পাকিস্তানের একটি বৈদ্যুতিন সংবাদ মাধ্যমে বিতর্ক কাশ্মীর প্রসঙ্গে বিতর্ক অনুষ্ঠান চলছিল। এই অনুষ্ঠানেই বিশ্লেষক হিসেবে অংশগ্রহণ করেছিলেন মাঝহার বারলাস। বিতর্ক চলাকালীন হঠাৎই তিনি চেয়ার থেকে পড়ে যান। শুধু তাই নয় এমনভাবে পড়ে গেলেন যে ক্যামেরার ফ্রেম থেকেই বেরিয়ে গেলেন। 

ভয়ঙ্কর বোমা বিস্ফোরণে কেঁপে উঠল ইরাক, মৃত অন্তত ১২, আহত বহু

এই পর্যন্ত তো বিষয়টা একরকম ছিল। কিন্তু এই ঘটনায় অনুষ্ঠান সঞ্চালকের প্রতিক্রিয়া বিষয়টিকে অন্যমাত্রায় পৌঁছে দেয়। তার মজার প্রতিক্রিয়াতে ট্রোল শুরু হতেও বেশি সময় লাগেনি। আর এই দুটি বিষয় নিয়েই সমালোচনা থেকে মিম, ট্রোলের ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়। ভাইরাল হয় এই ঘটনার ছোট্ট একটি ভিডিও ক্লিপ। 

প্রসঙ্গত, এই ধরণের ঘটনা আগেও ঘটেছে পাকিস্তানে। জানা যায়, পাকিস্তানে রেলমন্ত্রী শেখ রসিদ রাওয়ালপিন্ডিতে একটি জনসভায় বক্তব্য পেশ করছিলেন। আর কাশ্মীর প্রসঙ্গ টেনে আনতেই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এই ঘটনায় শেখ রসিদ বলেন, মোদী তাঁর জনসভাকে ব্যাঘাত ঘটানোর চেষ্টা করলে তা পারবেন না। আর তাঁর এই বক্তব্যে হাসির রোল ওঠে। সমগ্র বিষয় নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার শীর্ষে উঠে আসেন তিনি।