করোনার থাবা থেকে বাঁচেনি মার্কিন মুলুকও। পৃথিবীর সবচেয়ে শক্তিশালী দেশে  জাঁকিয়ে বসেছে মারণ ভাইরাস। এখনও পর্যন্ত আমেরিকায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে কমপক্ষ ৮০ জনের। আক্রান্তের সংখ্যা ৪.৪০০ বেশি। এই পরিস্থিতির মোকাবিলায় দেশ জুড়ে আগেই জরুরি অবস্থা জারি করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেদেশে প্রবেশের বিষয়ে জারি করা হয়েছে নিষেধাজ্ঞা। বাতিল করা হচ্ছে একের পর এক ভিসার আবেদন। গোটা দেশেই লকডাইনের পরিস্থিতি। সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে তার জন্য বন্ধ স্কুল, কলেজ। বন্ধ রয়েছে আমেরিকার দ্রষ্টব্য স্থান, পার্ক। আগামী ২ সপ্তাহের জন্য বন্ধ করা হয়েছে সবরকম সমাবেশ। সেই নিয়মের বেড়াজালে আটকে এখন দর্শকদের প্রবেশ বন্ধ শিকাগোর শেড অ্যাকোয়ারিয়াম মিজজিয়ামে। তবে মানুষের প্রবেশ বন্ধ হলেও সেখানে এখন অবাধ বিচরণ পেঙ্গুইনদের। তারাই দর্শক হয়ে ঘুরে বেড়াচ্ছে  অ্যাকোয়ারিয়ামের এপ্রান্ত থেকে ওপ্রান্ত।

আরও পড়ুন: শুরু করোনা প্রতিষেধকের পরীক্ষামূলক প্রয়োগ, ২ সন্তানকে নিরাপদে রাখতে প্রথম ডোজ নিলেন এক মা

শিকাগোর অন্যতম দ্রষ্টব্য শেড অ্যাকোয়ারিয়ামের মিজজিয়াম। জলজ জীবনের এক অফুরন্ত ভাণ্ডার রয়েছে এখানে। রয়েছে পেঙ্গুইনদের দলও। করোনা আতঙ্কে দর্শকদের প্রবেশ বন্ধ হওয়ায় এখন মেজাজে ঘুরে বেড়াচ্ছে এই পেঙ্গুইনরা। স্বাভাবিক জীবনের স্বাদ দিতেই তাদের মিউজিয়ামের ভিতের ছেড়ে রেখেছে  কর্তৃপক্ষ। 

আরও পড়ুন: করোনা আতঙ্কে শুনশান চিড়িয়াখানা, দর্শকের ভূমিকায় পেঙ্গুইন দম্পতি, ভাইরাল হল ভিডিও

দর্শক খালি মিউজিয়ামে এখন কেবল পেঙ্গুইনদের রাজত্ব। তারাই এখন বিভিন্ন অ্যাকোয়ারিয়ামের সামনে ঘুরে বেড়াচ্ছে। অবাক বিস্ময়ে দেখছে অ্যাকোয়ারিয়ামের ওপ্রান্তে থাকা প্রাণীদের। পেঙ্গুইন দম্পতিরে মিউজিয়াম ভ্রমণের সেই ভিডিও সম্প্রকি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে শেড অ্যাকোয়ারিয়াম কর্তৃপক্ষ। 

 

 

দর্শক হিসাবে পেঙ্গুইন দম্পতির হাব-ভাব ইতিমধ্যে মন জিতে নিয়েছে নেটিজেনদের। সোশ্যাল মিডিয়ায় ক্রমেই বাড়ছে ভিডিওটির ভিউয়ার সংখ্যা। আশা করব আমাদের পাঠকরাও মজা পাবেন এই পেঙ্গুইন দম্পতির কারসাজি দেখে।