ভারতীয় ট্রেনে অনেক সময়, অনেকেই তার প্রিয় পোষ্য়কে নিয়ে  ট্রেনে ওঠেন। তাও এখন রেল কর্তৃপক্ষ কড়াকড়ি হওয়ায়, সেই দৃশ্য়ের দেখা এখন কমই মেলে। কিন্তু ধরুন বহু শখ করে বিদেশের ট্রেনে আপনি ভ্রমন করছেন। হঠাৎ যদি দেখেন ট্রেনের মাঝেই আস্ত একটি  টাট্টু ঘোড়া, তাহলে তো ভীমড়ি খেতেই হবে। সম্প্রতি এমনটাই ঘটেছে  ক্যালিফোর্নিয়ার একটি ট্রেনে।

আরও পড়ুন, অযোধ্যা রায়েও নাক গলাল পাকিস্তান, কড়া জবাবে উড়িয়ে দিল বিদেশ মন্ত্রক

 

 টাট্টু ঘোড়ার ট্রেনে চাপা নিয়ে দারুন খুশি ক্যালিফোর্নিয়ার ট্রেন যাত্রীরা। বিকেলের ট্রেনে হঠাৎ চড়তে গিয়েই , দেখা মেলে সেই ছোট্ট টাট্টু ঘোড়াটির সঙ্গে। ছোট্ট টাট্টু ঘোড়াটিও আর দশজন সাধারন যাত্রীর মতই একজন সওয়ারি। সে যাচ্ছিল  ক্যালিফোর্নিয়ার ওকল্যান্ড স্টেশন থেকে সান ফ্রান্সিসকো। সফরে যেতে স্বাভাবিকভাবেই সহযাত্রীদের মন জয় করেছে ঘোড়াটি। সবাই তাকে ভালবেসে আদর করেছে। 

 

আসলে এই ছোট্ট  টাট্টু ঘোড়াটি সার্ভিস অ্যানিম্যাল। আর সেই জন্য়ই তাকে 'বে এরিয়া র‌্যাপিড ট্রানজিট'  ট্রেনে ওঠার অনুমতি দেওয়া হয়েছিল।  জানা গিয়েছে, এই টাট্টু ঘোড়াটির পোশাকি নাম 'সুইটস'।  রকরিজ স্টেশন থেকেই সে একটি ট্রেনে ওঠে। ঘোড়াটির মালিক, স্টেশন ইনচার্জকে বৈধ কাগজপত্র দেখিয়ে জানান, 'সুইটস' আসলে এক সার্ভিস অ্যানিম্যাল। তাদের নিয়ম অনুযায়ী পরিষেবার দেওয়ার জন্য দায়িত্বপ্রাপ্ত যে কোনও প্রাণীকে ট্রেনে নিয়ে ওঠা যাবে। তবে ক্যালিফোর্নিয়ার ট্রেন যাত্রীরা ভারী খুশি। তারা অপেক্ষায় আছে, তাদের প্রিয় 'সুইটস'-এর সঙ্গে আবার কবে দেখা হবে।

আরও পড়ুন, পাক মিউজিয়ামে বসল অভিনন্দনের মূর্তি, অপমানের পাল্টা উঠল ৯৩০০০ পাক সেনার কথা