হিন্দু বলে হেনস্থার শিকার হতে হচ্ছে পাক ক্রিকেটার দানেশ কানেরিয়াকে। দলে সতীর্থরা তার সঙ্গে খাবার খান না। এক সাক্ষাৎকারে এমনই বিস্ফোরক দাবি করেছেন প্রাক্তন পাক ক্রিকেটার শোয়েব আখতার। 

Pak cricketer Danish Kaneria to ANI on Shoaib Akhtar's allegations that Pak players had problems eating with Kaneria as he's a Hindu:He told the truth. I'll reveal names of players who didn't like to talk to me as I was a Hindu. Didn't have courage to speak on it, but now I will. pic.twitter.com/HmeSUhtbUk

— ANI (@ANI) December 26, 2019 

 

অমিত শাহের কথাতেই সিলমোহর। পাকিস্তানে নিপীড়নের  শিকার হন হিন্দুরা। সম্প্রতি প্রাক্তন পাক  পেসার শোয়েব আখতারের মুখেই শোনা গিয়েছে সেই কথা। এক টেলিভিশন সাক্ষাৎকারে  শোয়েব বলেন, কেবল হিন্দু হওয়ার জন্য পাক ক্রিকেটার দানেশ কানেরিয়ার সঙ্গে খাবার খেত না অন্য় ক্রিকেটাররা। এমনকী দেশের জন্য ভালো ক্রিকেট খেললেও তার যোগ্য় সম্মান দেওয়া হয়নি দানেশকে। 

If an international cricketer like Danish Kaneria is treated so badly for being a Hindu in Pakistan, one can only imagine the plight of ordinary non-Muslims in our Islamic neighbourhood.

If CAA gives them refuge in India, why should Muslims, Congress and Communist oppose it? https://t.co/HixmyBCJmN pic.twitter.com/hxqhvF5Hmz

— Neetu Garg (@NeetuGarg6) December 26, 2019  

 

রাওয়ালপিন্ডি এক্সপ্রসের এই মন্তব্য় প্রকাশ্য়ে আসতেই তোলপাড় শুরু হয়েছে দুই দেশের রাজনীতিতে। সংবাদ সংস্থা এনএনআই-কে কানেরিয়া জানিয়েছেন, শোয়েবের বক্তব্য একেবারে ঠিক। তিনি হিন্দু হওয়ার জন্য় কোন কোন ক্রিকেটাররা তাঁর সঙ্গে খেতেন না তাদের নাম শীঘ্রই প্রকাশ করবেন তিনি। কানেরিয়া জানিয়েছেন, অতীতে এই নিয়ে মুখ খোলার মত সাহস ছিল না তাঁর। কিন্তু এবার আর মুখ বুঁজে থাকবেন না তিনি।