চিনের মারণ করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের একাধিক দেশে। তারমধ্যে রয়েছে সিঙ্গাপুরও। সেখানেই এবার করোনা আতঙ্কে ফাঁকা করা হল একটি বহুজাতিক ব্যাঙ্কের দফতর। 

সিঙ্গাপুরের বহুজাতিক ব্যাঙ্ক ডিবিএস। এই ব্যাঙ্কেরই এক কর্মীর শরীরে মিলেছে করোনা ভাইরাস। তারপরেই ব্যাঙ্কের ৩০০ জন কর্মীকে বের করে দেওয়ার সিদ্ধান্ত নেয় ডিবিএস কর্তৃপক্ষ। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত তাদের বাড়িতেই কাজ করার পরামর্শ দেওয়া হয়েছে। 

আরও পড়ুন: দিল্লি বিধানসভায় সবচেয়ে বেশি ভোটে জিতলেন কে,কারই বা জয়ের ব্যবধান সবচেয়ে কম

সিঙ্গাপুরে ডিবিএস এশিয়া সেন্ট্রালের ৪৩ তলায় ওই করোনা ভাইরাস আক্রান্ত রোগীর সন্ধান মেলে । তারপরেই ওই তলের সমস্ত কর্মীদের বার করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন: অন্য মহিলার সঙ্গে সম্পর্ক স্বামীর, জানতে পেরে পুলিশকর্তার কাছে ধোলাই খেলেন স্ত্রী

সংস্থার তরফে ডিবিএস সিঙ্গাপুরের প্রধান সি কুন শি বিবৃতি দেন, " গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি যে,  ডিবিএস এশিয়া সেন্ট্রালের ৪৩ তলায় একজন করোনাভাইরাস আক্রান্তের খোঁজ মিলেছে। তাই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এই তলার ৩০০ সহকর্মীকেই বের করে দেওয়া হয়েছে এবং আপাতত তাঁরা বাসায় থেকে কাজ করবেন।"

 

 

চিনের বাইরে এখন পর্যন্ত করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা সিঙ্গাপুরে। এখানে বসবাসরত অন্তত ৪৭ জনের শরীরে এই মারণ ভাইরাস মিলেছে। বিশ্বজুড়ে প্রতিষেধকবিহীন এই ভাইরাসে প্রাণ হারিয়েছেন বহু মানুষ। কেবল চিনেই সরকারি ভাবে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১,১১৪-তে। মঙ্গলবার করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৯৭ জনের। যাদের মধ্যে হুবেই প্রদেশেই সংখ্যাটা ৯৪। আর করোনার এপিসেন্টার উহানে মঙ্গলবার নতুন করে মৃত্যু হয়েছে ৭২ জনের। চিনে করোনা ভাইরাসে বর্তমানে আক্রান্তের সংখ্যা ৪৪,৬৩৩ জন। মঙ্গলবার নতুন করে ২,০১৫ জনের শরীরে এই মারণ ভাইরাস পাওয়া গেছে।