সাধারণ শরীর খারাপ হলে সকলেই চিকিৎসকের দ্বারস্থ হন। কিন্তু কখনও কী ভেবে দেখেছেন যে , আপনার প্রিয় পোষ্যটির শরীর খারাপ হলে বা সে কোনওভাবে অসুস্থ হলে, সে কিন্তু আপনার উপরেই পুরোপুরিভাবে নির্ভরশীল। তাহলে একবার ভাবুন তো, যেসব কুকুর রাস্তায় থাকে তাঁদের শরীর খারাপ হলে বা তার কোনও প্রকার আঘাত লাগলে তাকে সাহায্য করার কিন্তু কেউ নেই।

আর সেই কারণেই হয়তো কারওর সাহায্য প্রার্থনা না করেই নিদের ক্ষত সারাতে নিজেই ডাক্তারখানায় চলে এসেছে এই সারমেয়। সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিওতে এমনই ছবি ফুটে উঠেছে। ভিডিওতে দেখা গিয়েছে একটি সারমেয়র থাবা বেশ যখম হয়েছে। তাই সেই অবস্থায় সে নি জে নিজেই চলে এসেছে চিকিৎসকের কাছে। 

 

যে পশু চিকিৎসক ওই সারমেয়কে সাহায্যের জন্য এগিয়ে আসেন, তিনিই তাঁর  টুইটার হ্যান্ডেলে শেয়ার করেছেন এই মন ভাল করা সেই ভিডিও। ডাক্তারখানায় এসে সে চিকিৎসককে সে বারবার বোঝানোর চেষ্টা করছে যে, তাঁর থাবার ক্ষততে সে কতখানি কষ্ট পাচ্ছে। তাকে সাহায্য করতে এগিয়ে আসেন এক পশু চিকিৎসক। ওই পশু চিকিৎসক তার থাবায় যখন ওষুধ লাগিয়ে দিচ্ছিল, তাতে সম্ভবত খানিকটা হলেও আরাম পাচ্ছিল সারমেয়টি। আর সেই কারণেই বারবার বিভিন্নভাবে তাঁকে বোঝানোর চেষ্টা করছিল যে, সে তাঁর কাছে কতখানি কৃতজ্ঞ। সত্যি সারমেয় যে কতখানি প্রভুভক্ত একথা বহুবার শোনা গিয়েছে। আজ আবার তার প্রমাণ পাওয়া গেল।