মার্কিন মুলুকে ৭ লক্ষ ছাড়িয়েছে করোনা সংক্রমণের সংখ্যা। এই পরিস্থিতিতে আমেরিকায় করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য ম্যালেরিয়ার ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইন পাঠিয়েছে ভারত। ভারত সরকারের এই পদক্ষেপে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। করোনা যুদ্ধে লড়ার জন্য ভারতকে আগেই ২.৮ বিলিয়ন ডলার মার্কিন সাহায্যের কথা ঘোষণা করেছিলেন ট্রাম্প। সম্প্রতি সেই দেশ ভারতের জন্য ৫.৯ মিলিয়ন ডলারের স্বাস্থ্য সহায়তা পাঠাচ্ছে বলে জানা যাচ্ছে। তবে ভারতের প্রতিবেশী পাকিস্তানকেও নিরাশ করলেন না মার্কিন প্রেসিডেন্ট। করোনা যুদ্ধে লড়ার জন্য ইমরান খানের দেশের জন্য ৮.৪ মিলিয়ন মার্কিন ডলার অনুদান দেওয়ার ঘোষণা করেছেন ট্রাম্প। 

করোনা যুদ্ধে অবশেষে মোদীর স্মরণে ইমরান, লকডাউনের মাঝেই পাকিস্তানিদের দেশে ফেরাল ভারত

ভারতীয় নৌবাহিনীর অন্দরেও এবার করোনার থাবা, একসঙ্গে আক্রান্ত কমপক্ষে ২০ জন আধিকারিক

লকডাউনে রাজস্থানে আটকে পড়েছে পরিবার, ধর্ষণের শিকার হলেন দৃষ্টিহীন ব্যাঙ্ক আধিকারিক

বর্তমানে পাকিস্তানে করোনা সংক্রমণের সংখ্যা ৭ হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ১৩৫। তারমধ্যে গত ২৪ ঘণ্টাতেই মৃত্যু হয়েছে ২৩ জনের। শুক্রবার পাকিস্তানে করোনা সংক্রমণের শিকার হন ৬২৭ জন। দেশটিতে ইতিমধ্যে গোষ্ঠী সংক্রমম ছড়াতে শুরু করেছে বলে আশঙ্কা করা হয়েছে। বাধ্য হয়েই লকডাউনের পথেই যেতে হয়েছে ইমরান খানের সরকারকে। পরিস্থিতি সামাল দিতে ভারতের কাছে ম্যালেরিয়ার ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইন ইসলামাবাদ চেয়েছে বলেই সূত্রের খবর। এই অবস্থায় বিপুল এই মার্কিন সাহায্য ইমরান সরকারকে অনেকটা স্বস্তি দেবে।

ইমরানের দেশকে দেওয়া আমেরিকার এই আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন পাকিস্তানের মার্কিন দূত পল জনস। ভিডিও ম্যাসেজে পল জানান, " পাকিস্তানে করোনা সংক্রমণ আটকাতে এবং দুর্গত মানুষদের সেবায়, আমেরিকা আরও ৮ মিলিয়ন ডলারের বেশি আর্থিক অনুদান দিতে চলেছে।"