Asianet News BanglaAsianet News Bangla

Baba Vanga 2022 Prophecy: ২০২২-এ অপেক্ষা করছে আরও অনেক বিপদ- বাবা ভাঙ্গার ভবিষ্যদ্বাণী


অন্ধ হলেও ভবিষ্যৎ দেখতে পেতেন বুলগেরিয়ার (Bulgaria) বাবা ভাঙ্গা (Baba Vanga)। ৯/১১-র হামলার (9/11 Attack) মতো ঘটনার পূর্বাভাস দেওয়া ব্যক্তিটির ২০২২ সালের জন্য ভবিষ্যদ্বাণী কী?

What Bulgarian mystic Baba Vanga predicts for 2022 ALB
Author
Kolkata, First Published Dec 25, 2021, 11:12 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অন্ধ হলেও ভবিষ্যৎ দেখতে পেতেন তিনি। বুলগেরিয়ার (Bulgaria) রহস্যময় এই ব্যক্তিটিকে তাঁর ভক্তরা ডাকতেন বাবা ভাঙ্গা (Baba Vanga) নামে, আসল নাম ছিল ভ্যাঞ্জেলিয়া গুশতেরোয়া (Vangelia Gushterova)। আমেরিকায় ৯/১১-র সন্ত্রাসবাদী (9/11 Attack) হামলা থেকে ব্রেক্সিট (Brexit) - একের পর এক ভবিষ্যদ্বাণী (Prophecy) মিলিয়ে দিয়ে তিনি পরিচিত হয়েছিলেন 'বলকানের নস্ট্রাডামুস' (Nostradamus of the Balkans) নামে। ১৯৯৬ সালে তাঁর মৃত্যু হলেও, ৫০৭৯ সাল পর্যন্ত ভবিষ্যদ্বাণী করে গিয়েছেন তিনি। ওই বছরেই পৃথিবী ধ্বংস হবে বলে জানিয়েছিলেন বাবা ভাঙ্গা। ২০২২ সালের জন্যও বাবা ভাঙ্গা বেশ কিছু ভবিষ্যদ্বাণী করে গিয়েছেন। তার মধ্যে প্রাকৃতিক বিপর্যয় থেকে আরও একটি প্রাণঘাতি ভাইরাস সংক্রমণ - অনেক বিপদের কথাই বলা হয়েছে। 

প্রাকৃতিক বিপর্যয়

২০২২ সালে বেশ কয়েকটি এশীয় দেশ এবং অস্ট্রেলিয়ায় (Australia) 'তীব্র বন্যা' (Floods) আঘাত হানবে বলে ভবিষ্যদ্বাণী করেছেন ভাঙ্গা।

আরও পড়ুন - Odisha Beggar Sarpanch: পঞ্চায়েত প্রধানকেই বেঁচে থাকার জন্য ভিক্ষা করতে হচ্ছে

আরও পড়ুন - Ohio Town Bridge Missing: রাতারাতি শহরের বুক থেকে গায়েব ৫৮ ফুট দীর্ঘ সেতু, ধন্দে পুলিশ

আরও পড়ুন - Viral News: নগ্ন মহিলাকে হাতকড়া পরিয়ে জেরা, পুলিশকে ক্ষতিপূরণ দিতে হচ্ছে ২২ কোটি টাকা

একটি নতুন প্রাণঘাতী ভাইরাস

আসন্ন বছরে করোনভাইরাস মহামারির (Coronavirus Pandemic) গতি কমবে বলে আশা করা হচ্ছে। তবে, বাবা ভাঙ্গার ভবিষ্য়দ্বানি আমাদের হতাশ করতে পারে। তাঁর দাবি, গবেষকদের একটি দল এই বছর রাশিয়ার সাইবেরিয়ায় (Siberia, Russia) একটি প্রাণঘাতী ভাইরাস আবিষ্কার করবে, যা এতদিন বরফের নিচে ছিল। এটি ছড়িয়ে পড়তে পারে বিশ্বজুড়ে।

পানীয় জলের সংকট

গত কয়েক বছর ধরেই বিশ্বের বিভিন্ন স্থানে জলের সংকট অত্যন্ত উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে। ভাঙ্গার দাবি, সামনের বছরও বিশ্বের বেশ কয়েকটি বড় শহরে পানীয় জলের ঘাটতি দেখা দিতে পারে।

What Bulgarian mystic Baba Vanga predicts for 2022 ALB

পঙ্গপালের আক্রমণ

ভাঙ্গার ভবিষ্যদ্বাণী অনুযায়ী ২০২২-এ ভারতে ফসল এবং কৃষি জমির ব্যপক ক্ষতি করতে চলেছে পঙ্গপালের (Locust) দল, যার জেরে ভারতে বড় মাপের দুর্ভিক্ষ দেখা দিতে পারে। ২০২০ সালেও রাজস্থান, গুজরাট এবং মধ্যপ্রদেশের বিস্তীর্ণ অঞ্চলে হানা দিয়েছিল পঙ্গপাল।

দখল নেবে ভার্চুয়াল রিয়েলিটি 

সাম্প্রতিক কয়েক বছরে বিশ্বব্যপী ভার্চুয়াল রিয়েলিটির (Virtual Reality) ব্যবহার ব্যাপক বৃদ্ধি পেয়েছে। তবে, ভাঙ্গা দাবি করেছেন, ২০২২ সালে গোটা বিশ্বের দখল নিতে চলেছে ভার্চুয়াল রিয়েলিটি প্রযুক্তি।

এলিয়েন বা ভিনগ্রহীদের আক্রমণ

ভাঙ্গা আরও দাবি করেছেন সামনের বছরেই পৃথিবীতে প্রাণ খোঁজার জন্য ভিনগ্রহীরা 'ওয়ুমুয়ামুয়া' (Oumuamua) নামে একটি গ্রহাণু পাঠাবে আমাদের গ্রহে।

১৯১১ সালে জন্মেছিলেন বাবা ভাঙ্গা। মাত্র ১২ বছর বয়সে এক বিশাল ঝড়ে রহস্যজনকভাবে দৃষ্টিশক্তি হারিয়েছিলেন তিনি। তবে, পরে ভাঙ্গা দাবি করেছিলেন, সেই সময়ই তাঁকে ভবিষ্যতে দেখার মতো বিরল উপহার দিয়েছিলেন ঈশ্বর। সত্যিই তাঁর ঐশ্বরিক ক্ষমতা ছিল কিনা, তাই নিয়ে বিতর্ক রয়েছে। তবে শুধু  ৯/১১-র হামলা বা ব্রেক্সিট নয়, সোভিয়েত ইউনিয়নের (Soviet Union) পতন, ব্রিটেনে প্রিন্সেস ডায়ানার (Princess Diana) মৃত্যু, ২০০৪ সালে থাইল্যান্ডের ভয়ঙ্কর সুনামি (Thailand tsunami), বারাক ওবামার (Barack Obama) রাষ্ট্রপতি হওয়া - এরকম অনেক বড় বড় ঘটনার বিষটেই তাঁর দাবি পরবর্তীকালে সত্য বলে প্রমাণিত হয়েছে।
 

Follow Us:
Download App:
  • android
  • ios