প্রবল গণআন্দোলন চাপা দিতেই টুইটারে যৌন উত্তেজক ভিডিও ছেড়ে সাধারণকে বিভ্রান্ত করার চেষ্টা জিং পিং এর

| Nov 30 2022, 01:48 AM IST

Xi jing ping
প্রবল গণআন্দোলন চাপা দিতেই টুইটারে যৌন উত্তেজক ভিডিও ছেড়ে সাধারণকে বিভ্রান্ত করার চেষ্টা জিং পিং এর
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

প্রবল গণআন্দোলন চাপা দিতেই টুইটারে এত বেশি পরিমাণে পর্ন ভিডিয়ো আপলোড করছে যাতে চিনের টুইটার ব্যবহারকারীরা এই সব ভিডিয়োতে মজে থাকে। এবং গণআন্দোলন থেকে সরে দাঁড়ায়।

প্রায় ৩ বছর ধরে চলা কোভিড-লকডাউন চলছে চিনে। এর বিরুদ্ধে এখন ক্ষোভে ফুঁসছে চিনের আমি-জনতা। লোকডাউন খোলার দাবিতে এখন তারা নেমেছে রাস্তায়। এমনকি তারা সরকারের এই অব্যবস্থার বিরুদ্ধে দাবি করছেন চিনা রাষ্ট্রপতির পদত্যাগও। কিন্তু এদের কন্ঠরোধ করতেও মরিয়া জিং পিং। এবার সেই প্রবল গণআন্দোলন ধামা চাপা দিতেই বিশেষ কৌশল ব্যবহার করলো জিং পিং সরকার। এবার সরকার এই বিরাট সংখ্যক মানুষের ব্রেনওয়াশ করার উদ্দেশ্যেই আন্তর্জালে ব্যবহার করছে রোবটদের। এবং জানা গেছে এই রোবোটগুলি নাকি জনতার ফোকাস ঘোরাতেই টুইটারে ও অন্যান্য সামাজিক মাধ্যমে পোস্ট করে চলেছে পর্ন।

এক চিনা সংবাদ সূত্র অনুযায়ী , এই আন্তর্জাল রোবটগুলি এত বেশি পরিমাণে পর্ন ভিডিয়ো টুইটারে আপলোড করছে যাতে চিনের টুইটার ব্যবহারকারীরা এই সব ভিডিয়োতে মজে থাকে। এবং গণআন্দোলন থেকে সরে দাঁড়ায়। এমনকি ব্যবহারকারীদের টুইটার ‘ফিড’ এও পর্ন ভিডিয়ো ভর্তি করে দেওয়া হচ্ছে যাতে তাঁরা অন্যান্য খবর বেশি দেখতে না পান। যৌন উত্তেজক এই পোস্টগুলি দিয়ে বিশেষত চীন জনগণকে প্রলুব্ধ করা হচ্ছে। সেই প্রলোভনের ফাঁদে পা দিতেও বাধ্য হচ্ছেন চিনের সাধারণ নাগরিকরা।

Subscribe to get breaking news alerts

এর আগেও চিনের সরকারি আধিকারিকদের বিরুদ্ধে টুইটারকে অনৈতিক ভাবে ব্যবহার করার অভিযোগ উঠেছিল চীন রাষ্ট্রপতি জিং পিং এর বিরুদ্ধে। সেই ঘটনার ফের পুনরাবৃত্তিতে কি কোথাও সরকারের প্রতি ভরসা হারাচ্ছেন জনগণ ? উঠছে প্রশ্ন।