দু'জনকে মিলিয়ে বয়সের যোগফলটা ২১১ বছর ১৭৫ দিন। এটাও একটা রেকর্ড। এর পাশাপাশি আরও একটি মাইলস্টোন ছুঁয়ে ফেললেন মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসের অস্টিনের বাসিন্দা জন এবং শার্লটে হেন্ডারসন। সম্প্রতি নিজেদের ৮০তম বিবাহ বার্ষিকী পালন করলেন এই দম্পতি।

১০৬ বছরের জন এবং ১০৫ বছরের শার্লটে বর্তমানে জীবিত দম্পতিদের মধ্যে বয়সে সবচেয়ে প্রবীণ। সময়ের সঙ্গে তাল রেখে ক্রমেই বেড়েছে তাঁদের ভালবাসার গভীরতা। 

 

 

প্রথমবার ডেটে যাওয়ার স্মৃতি আজও অমলিন জন আর শার্লটের। প্রথম দেখা করতে গিয়ে  শার্লটের জন্য ফুল নিয়ে গিয়েছিলেন জন। ৮০তম বিবাহ বার্ষিকীতেও একইরকম ভাবে শার্লটের জন্য ফুল এনেছিলেন জন।

চলতি মাসের ১১ তারিখ লঙহর্ন গ্রামে জন ও শার্লটের ৮০তম বিবাহ বার্ষিকী উপলক্ষ্যে আয়োজন করা হয়েছিল বিশেষ অনুষ্ঠানের। যেখানে হাজির ছিলেন এই দম্পতির ঘনিষ্ঠ বন্ধু ও পরিবারের সদস্যরা। খানা-পিনার পাশাপাশি জন ও শার্লটের পেরিয়ে আসা জীবনের দিনগুলির ছবি নিয়ে আয়োজন করা হয়েছিল এক বিশেষ স্লাইডশোর। 

 

 

পৃথিবীর সবচেয়ে প্রবীণ দম্পতি হিসাবে চলতি নভেম্বরেই গিনেস বুক অফ ওয়ার্ল্ডে নাম তুলেছেন জান ও শার্লটে। ১৯৩৪ সালে বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় দেখা হয়েছিল দুজনের। আর ১৯৩৯ সালে দ্বিতীয় বিশ্বযুদ্ধের আবহে বিয়ে করেছিলেন তাঁরা।