একেই হয়তো বলে ভাগ্যের পরিহাস। করোনা ভাইরাসের কোপে শুধু আইপিএল বন্ধ হল না, প্রাথমিকভাবে শেষ হয়ে গেল আরসিবির আইপিএল জয়ের স্বপ্ন। কারণ বিগত ১৩ মরসুম যা পারেনি বিরাট কোহলির দল, এবার সেই স্বপ্ন ছোঁয়ার লক্ষ্যে দুরন্ত ছন্দে এগোচ্ছিল আরসিবি। প্রতিযোগিতার ইতিহাসে প্রথমবার টানা ৪ ম্যাচ জয়ের রেকর্ডের পাশাপাশি প্রথমবার একসঙ্গে অনবদ্য ফর্মে ছিল আরসিবির ব্যাটিং ও বোলিং লাইনআপ। কিন্তু করোনা কেড়ে নিল সেই সব কিছুই।

 

 

যেই মরসুমে দল সেরা ছন্দে ছিল, সেই মরসুমেই এমন অঘটন ঘটায় মন খারাপ বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েল, চাহল, সিরাজ, সুন্দর, দেবদূতদের। তবে এই কঠিন সময়েও সমর্থকরা যেভাবে দলের পাশে থেকেছে তাই প্রতিযোগিতা মাঝপথে বন্ধ হওয়ায়, তাদের প্রতি বার্তা দিতে ভোলেনি বিরাট কোহলির। সোশ্যাল মিডিয়ায় আরসিবির তরফ থেকে জানানো হয়েছে,'আমরা ধন্যবাদ জানাই আমাদের সমস্ত সমর্থকদের যারা এই কঠিন সময় আমাদের সমর্থন করে গিয়েছেন। পরের মরসুমে আমরা আরও শক্তিশালী হয়ে ফিরব। নিজের খেয়াল রাখুন, ঘরে থাকুন আর সুস্থ থাকুন।'

 

 

প্রসঙ্গত,সোমবারই করোনা আক্রান্ত হয়েছিলেন কেকেআরের দুই প্লেয়ার বরুণ চক্রবর্তী ও সন্দীপ ওয়াড়িয়র। যার কারণে বাতিল হয়ে যায় কেকেআর ও আরসিবি ম্যাচ। মারণ ভাইরাস থাবা বসায় সিএসকে শিবিরে। আক্রান্ত হন দলের সিইও কাশী বিশ্বনাথন, বোলিং কোচ লক্ষ্মীপতি বালাজি ও এক বাসকর্মী। আক্রান্ত হয়েছেন দিল্লি স্টেডিয়ামের ৫ মাঠ কর্মীও। তারপরই আতঙ্ক গ্রাস করেছিল আইপিএল জুড়ে। অবশেষে ঋদ্ধিমান সাহা ও অমিত মিশ্র করোনা আক্রান্ত হওয়ায় প্রতিযোগিতা স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় বিসিসিআই ও আইপিএলের গভর্নিং কাউন্সিল।