আজ বলিউডের মহাতারকা কিং খানের ৫৫ তম জন্মদিন। তার আগের রাতে শাহরুখ খানকে জন্মদিনের সেরা উপহারটা দিল তার সাধের দল কলকাতা নাইট রাইডার্স। সোমবার ২ নভেম্বর ৫৫ বছরে পা দিলেন শাহরুখ খান। বাদশার জন্মদিনের আগের রাতে রাজস্থানকে ৬০ রান হারিয়ে ফ্র্যাঞ্চাইজির মালিকের মুখে হাসি ফোটালেন মরগ্যান-কামিন্সরা। 

প্রথমে ব্যাট করে একসময় টালমাটাল দেখানো কেকেআর ইনিংস কে সামলান কেকেআরের নতুন অধিনায়ক। ৬৮ রানের ঝোড়ো অধিনায়কোচিত ইনিংস খেলে কেকেআরকে তিনি পৌঁছে দেন রানের পাহাড়ে। ম্যাচে অধিনায়কের ঝোড়ো ব্যাটিংয়ের পর দুর্দান্ত বোলিং করেন কামিন্স। প্রথম ওভারে বেদম মার খাওয়ার পরেও রাজস্থানের ওপেনার রবিন উথাপ্পাকে তুলে নিয়ে স্মিথদের প্রথম ধাক্কাটা দেন তিনিই। মোট ৪ ওভারে ৩৪ রান খরচে ৪ উইকেট নিয়ে খেলা ঘুরিয়ে দেন কামিন্সই। ভয়ংকর হয়ে উঠতে চলা স্টোকস, নিজের জাতীয় দলের সঙ্গী স্মিথ ও তরুণ রিয়ান পরাগকে ফিরিয়ে পাওয়ার প্লে-তেই ম্যাচের ললাটলিখন লিখে দেন তিনি। অপরদিকে ব্যাট হাতে ব্যর্থ হলেও দুর্দান্ত কিপিং করে আইপিএলে সর্বাধিক ক্যাচের সংখ্যায় ধোনিকে ছাপিয়ে এক নম্বরে উঠে এলেন দীনেশ কার্তিক। ব্যাটে-বলে দাপুটে পারফর্ম্যান্সে ভর করে ম্যাচ জিতল কেকেআর। ফলে লিগ পর্বের ১৪ ম্যাচ শেষে ১৪ পয়েন্টে পৌঁছল কলকাতা। যার সুবাদে পয়েন্ট টেবিলে ৮ নম্বর থেকে চারে পৌঁছে গেল নাইট রাইডার্স।

মঙ্গলবার লিগের শেষ ম্যাচে সানরাইজার্স বনাম মুম্বই মহারণ। সানরাইজার্স হারলে চার নম্বরে থেকে প্লে অফে যাবে কেকেআর। শেষ ম্যাচে ওয়ার্নাররা মুম্বইকে হারিয়ে ১৪ পয়েন্টে পৌঁছলে, কেকেআর ও সানরাইজার্সের মধ্যে নেট রান রেটে এগিয়ে থাকা দল চতুর্থ স্থানে থেকে প্লে অফে যাবে। অবশ্য যদি আজ আরসিবি ও দিল্লির মধ্যে খেলায় কোনও এক দল বড় ব্যবধানে বিশ্রীভাবে হারে তবে শেষ দিন নয়, আজই প্লে অফ নিশ্চিত হয়ে যাবে কেকেআরের।