আইপিএল ২০২০-র প্রথমদিকের কিছু ম্যাচে সম্ভবত অংশ নিতে পারছেন না অস্ট্রেলিয়ার তারকা অল-রাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। কাঁধের চোটের কবলে পড়ে আপাতত বেশ কিছুদিনের জন্য মাঠের বাইরে তিনি। 

সূত্র মারফত জানা গেছে সম্পূর্ণ সুস্থ অবস্থায় ফিরে আসতে তার সময় লাগবে ৬ থেকে ৮ সপ্তাহ। ক্রিকেট অস্ট্রেলিয়া মারফত জানানো হয়েছে বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার মেলবোর্নে তার বাঁ কাঁধে অস্ত্রোপচার হতে চলেছে। প্রসঙ্গত তিন মরশুম পরে ১০ কোটিরও বেশি টাকার বিনিময়ে আবার এই মরশুমের জন্য ম্যাক্সওয়েলকে কিনেছিলেন কিংস ইলেভেন পাঞ্জাব।

বেশ কিছুদিন আগে মানসিক চাপ কাটানোর জন্য সাময়িকভাবে ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছিলেন ম্যাক্সওয়েল। সেই চাপ কাটিয়ে সদ্য সমাপ্ত হওয়া বিবিএল-এ মেলবোর্ন স্টারস-এর হয়ে মাঠে নেমেছিলেন তিনি। দলের অধিনায়কত্বর দায়িত্ব সামলে দলকে ফাইনালে পৌঁছতেও সাহায্য করেন তিনি। কিন্তু টুর্নামেন্টের শেষেরদিকে কাঁধে চোট পান তিনি। 

এখনো সরকারিভাবে ঘোষণা করা হয়নি আইপিএল ২০২০ কবে শুরু হতে পারে। খুব সম্ভবত মার্চ মাসের শেষ সপ্তাহে শুরু হতে চলেছে এবারের আইপিএল। তাই যদি হয় তবে কিংস ইলেভেন পাঞ্জাব প্রথম দুই সপ্তাহে যে ম্যাচগুলি খেলবেন তাতে পাবেন না ম্যাক্সওয়েলকে। প্রসঙ্গত শেষ মরশুমের আইপিএল-এ অংশগ্রহণ করেননি ম্যাক্সওয়েল। কারণ তখন তিনি অস্ট্রেলিয়ার টেস্ট দলে নিজের জায়গা পাকা করার জন্য অনুশীলনে ব্যস্ত ছিলেন।

সামনে রয়েছে অস্ট্রেলিয়ার দক্ষিণ আফ্রিকা ট্যুর। কিন্তু সেই দুইটি টি টোয়েন্টি এবং ওয়ান ডে সিরিজেও অংশগ্রহণ করতে পারবেন না ম্যাক্সওয়েল। তার জায়গায় দলে আসছেন ডার্সি শর্ট। মানসিক চাপ কাটিয়ে ফেরার পর প্রথমবার অস্ট্রেলিয়ার হয়ে মাঠে নামার কথা ছিল ম্যাক্সওয়েলের। কিন্তু সেই অপেক্ষা এখন আরো দীর্ঘ হলো। 

অস্ট্রেলিয়ার এক নির্বাচক জানিয়েছেন, ম্যাক্সওয়েল কে দলে স্বাগত জানাতে মুখিয়ে ছিলেন সকলে। কিন্তু দুর্ভাগ্যবশত টি টোয়েন্টি বা ওয়ান ডে সিরিজের কোনটাতেই অংশগ্রহণ করতে পারবেন না তিনি। ম্যাক্সওয়েল নিজে জানিয়েছেন এই ঘটনায় তিনি হতাশ। কিন্তু এইমুহুর্তে দলে যোগ না দেওয়াই তার পক্ষে শ্রেয়।