শত চেষ্টা করেও আইপিএল চালিয়ে যেতে পারল বিসিসিআই ও আইপিএলের গভর্নিং কাউন্সিল। করোনার কোপে মাঝ পথেই বন্ধ করতে হল প্রতিযোগিতা। অনির্দিষ্ট কালের জন্য প্রতিযোগিতা স্থগিত করাপ কথা বিসিসিআইয়ের তরফ থেকে জানানো হলও, ফের কবে প্রতিযোগিতা শুরু হতে পারে সেই বিষয়ে কিছুই জানানো হয় বোর্ডের তরফে। মাঝ পথে টুর্নামেন্ট স্থগিত হয়ে যাওয়ায় সমস্যায় পড়েছেন প্লেয়াররা। যদিও তাদের বাড়ি ফেরা সমস্ত রকম ব্যবস্থা বিসিসিআই করবে বলে জানিয়েছে।

এদিন আইপিএল নিয়ে বৈঠকের সময়ই বিষয়টি আলোচনায় ওঠে। এত দেশি-বিদেশি প্লেয়ার তাদের পরিবার যুক্ত রয়েছে আইপিএলের সঙ্গে, মাঝপথে  প্রতিযোগিতা বন্ধ হয়ে গেল সকলের বাড়ি পৌছানোর একটা সমস্যা হতে পারে। সকলের দায়িত্ব নিয়ে বিসিসিআইয়ে তরফে জানানো হয়েছে,'এটা কঠিন সময়। ভারতে আমরা মানুষকে কিছুটা আনন্দ দেওয়ার চেষ্টা করেছিলাম আইপিএল-এর মাধ্যমে। তবে প্রতিযোগিতা আপাতত স্থগিত এবং সকলকে বাড়ি ফিরে যাওয়ার জন্য জানানো হচ্ছে। বিসিসিআই সর্ব শক্তি দিয়ে সকলের বাড়ি ফিরে যাওয়ার ব্যবস্থা করার চেষ্টা করবে।'

প্রথমে কেকেআর, তারপর সিএসকে, সানরাইজার্স ও দিল্লি, একের পর এক দলে করোনা থাবা বসানোয় আতঙ্কিত হয়ে পড়েছিল সব দল। ইতিমধ্যে আতঙ্কের কারণে আইপিএলে ছেড়ে দেশে ফিরে গিয়েছেন আরসিবি ও রাজস্থান রয়্যালসের বেশ কিছু বিদেশি প্লেয়ার। শোনা যাচ্ছিল এমন পরিস্থিতিতে অনেকেঅ খেলতে চাইছেন না। অবশেষে বোর্ডের তরফ থেকে আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করায় সকলেরই এবার ঘরে ফেরার পালা।