দীনেশ কার্তিকের সেনসেবল ক্রিকেট ব্যাটিং-এ ভদ্রস্থ স্কোরে পৌঁছল কলকাতা নাইট রাইডার্স। যার জন্য পঞ্জাবের সামনে  রানের জয়ের টার্গেট রাখতে সমর্থ হল কলকাতা নাইট রাইডার্স। যদিও, কার্তিকের আগে শুভমন গিল-এর নামটাই নেওয়া উচিত। তাসের ঘরের মতো ভেঙে পড়া কেকেআর ব্যাটিং-এর ভিতটা একার হাতে তৈরি করেন শুভমন। কিন্তু, শুভমন-এর ব্যাটে রানের বন্যা থাকলেও প্রতি ওভারে কেকেআর-এর রানের গড় খুব একটা ভদ্রস্থ ছিল না। শুভমন গিল-এর সঙ্গে কোনও ব্যাটসম্যানের জুটি-ই তৈরি হচ্ছিল না। দীনেশ কার্তিকের ব্যাটিং সেনসিবল প্রদর্শন এদিন ক্লিক করে যাওয়ায় শুভমন-এর সঙ্গে কাঙ্খিত জুটিটা তৈরি হয়ে যায়। 

শুভমন গিল যখন আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন তখন তাঁর নামের পাশে ৪৭ বলে ৫৭ রান। ৫টি বাউন্ডারি মারলেও এদিন একটিও ওভারবাউন্ডারি মারেননি শুভমন। দুর্ভাগ্যক্রমে রানআউট না হলে হয়তো কয়েকটি ওভারবাউন্ডারির ফুলঝুরি তাঁর ব্যাটে দেখা যেত এদিন। 

এবার আসা যাক দীনেশ কার্তিকের কথায়। এদিন ব্যাট করতে নেমেই প্রথম থেকে সেনসিবল ব্যাটিং-এর প্রদর্শন করতে থাকেন কার্তিক। বেশকিছু রান পান দুরন্ত প্লেসমেন্ট গুণে। যার জেরে মাত্র ২১ বলের মধ্যেই অর্ধশতরানের গণ্ডি পার করে ফেলেন। চার মেরে ৪৯ রান থেকে ৫৩ রানে পৌঁছল কার্তিক।