আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে শেখ জায়েদ স্টেডিয়ামে মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস। দুই দলেরই এখনও পর্যন্ত আইপিএল সফর একটা ভাল জায়নি। ৯টি ম্যাচ কেলে ফেলেছে দুই দল। জয় এসেছে মাত্র তিনটিতে। লিগ টেবিলের সপ্তম স্থানে রয়েছে সিএসকে ও অষ্টম স্থানে রয়েছে রাজস্থান। শেষ চারের আশা কোনওক্রমে জিইয়ে রাখতে হলে এই ম্যাচ থেকে জয় দরকার দুই দলেরই। তাই ম্যাচ জিততে মরিয়া দুই দলের অধিনায়ক এমএস ধোনি ও স্টিভ স্মিথ। এদিন টসে জিতে  ব্যাটিং সিদ্ধান্ত নেন সিএসকে অধিনায়ক এমএস ধোনি। বড় টার্গেট সেট করে বিপক্ষকে চাপে রাখার জন্যই এই সিদ্ধান্ত এমএসডির।

শেষ ম্যাচে দিল্লির কাছে হারতে হয়েছে এমএস ধোনির দলকে। যদিও ব্যাটিং লাইনআপে ফাফ ডুপ্লেসি, শেন ওয়াটসন, অম্বাতি রায়ডু ও রবীন্দ্র জাদেজাদের ফর্ম কিছুটা স্বস্তি দিয়েছে সিএসএকে টিম ম্যানেজমেন্টকে। কিন্তু প্রতিযোগিতার অর্ধেকের বেশি ম্যাচ হয়ে গেলেও এখনও তার চেনা ফর্মের নেই চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। বোলিং লাইনআপে দীপক চাহার, শার্দুল ঠাকুর, স্যাম কুরান, রবীন্দ্র জাদেজা, পীযুষ চাওলাদের ধারাবাহিকতার অভাবও কিছুটা চিন্তায় রেখেছে চেন্নাই সুপার কিংসকে। কিন্তু পরিস্থিতি যাই থাক আবুধাবিতে আজ জিততে মরিয়া তিন বারের আইপিএল চ্যাম্পিয়নরা।

অপরদিকে টুর্নামেন্টের শুরুটা দুরন্তভাবে করেছিল স্টিভ স্মিথের দল। প্রথম দুটি ম্যাচ জয় পেয়েছি রয়্যালসরা। কিন্তু শেষ ৭টি ম্যাচে মাত্র ১টিতে জয় পেয়েছে রাজস্থান। শেষ ম্যাচে আরসিবির বিরুদ্ধে ৭ উইকেটে হারতে হয়েছে তাদের। শেষ ম্যাচে রবিন উথাপ্পা ও স্টিভ স্মিথের রানে ফেরা কিছুটা স্বস্তি দিয়েছে দলকে। কিন্তু বেন স্টোকস, সঞ্জু স্যামসন, জস বাটলারদের অফ ফর্ম চিন্তায় রেখেছে দলকে। বোলিং লাইনআপে একমাত্র ছন্দে রয়েছেন জোফ্রা আর্চার ও শ্রেয়স গোপাল। তাছাড়া বাকিদের রয়েছে ধারাবাহিকতার অভাব। কিন্তু সিএসকের বিরুদ্ধে জয়ে ফিরতে চাইছে স্টিভ স্মিথের দল।