আজ আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি মুম্বই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালস। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে হতে চলেছে এই ম্যাচ। এই ম্যাচ জিতলে ফের লিগ টেবিলের শীর্ষে যাওয়ার হাতছানি রয়েছে রোহিত শর্মার দলের কাছে। অপরদিকে টানা দুটি ম্যাচ হেরে বেশ চাপে রয়েছে স্টিভ স্মিথের দল। তাই মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জয় ছাড়া কিছুই ভাবতে নারাজ রাজস্থান রয়্যালস। এদিন টসে জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। বড় রানের টার্গেট দিয়ে বিপক্ষকে চাপে রাখার জন্যই এই সিদ্ধান্ত হিটম্যানের।

আইপিএলে পরপর দুটি জয় দিয়ে শুরু করেছিলল। রাজস্থান। কিন্তু তারপর পরপর দুটি ম্যাচে হারতেও হয়েছে তাদের। তাই লিগ টেবিলে পয়েন্টের লড়াইতে ওপরের দিকে থাকতে হলে এই ম্যাচ জিততেই হবে স্টিভ স্মিথের দলকে। দলে ব্যাটিং-বোলিং বিভাগের ধারাবাহিকতা নিয়ে কিছুটা চিন্তায় রয়েছে রাজস্থান রয়্যালস শিবির। ব্যাটিং লাইনআপে থাকছেন জস বাটলার, সঞ্জু স্যামসন, স্টিভ স্মিথের মত তারকারা। এছাড়াও থাকছে মাহিপল লোমর, রাহুল তেওয়টিয়া, রিয়ান পরাগের মত তরুণ তুর্কি। বোলিং লাইন আপে থাকছেন জোফ্রা আর্চার, টম কুরান, শ্রেয়স গোপাল, কার্তিক ত্যাগি।

অপরদিকে টানা ম্যাচ জিতে আত্মবিশ্বাসে ভরপুর মুম্বই ইন্ডিয়ান্স শিবির। দলের সকল প্লেয়াররাই কম-বেশি পারফর্ম করছে। কুইন্টন ডিককের ফর্ম নিয়ে চিন্তা থাকলেও, শেষ ম্য়াচে রানে ফিরেছে প্রোটিয়া তারকাও। দলের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে থাকছেন, রোহিত শর্মা ও কুইন্টন ডিকক। মিডল অর্ডারে থাকছেন সূর্যকুমার যাদব ও ইশান কিষাণ। লোয়ার মিডল অর্ডারে হার্ড হিটারের ভূমিকায় থাকছেন কায়রন পোলার্ড ও হার্দিক পান্ডিয়া। বিধ্বংসী ফর্মে রয়েছেন দুজন। দলের স্পিন বিভাগের দায়িত্ব সামলাবেন ক্রুণাল পান্ডিয়া ও রাহুল চাহার। পেস অ্যাটাকে দুরন্ত ফর্মে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্সের পেস ত্রয়ী বুমার-বোল্ট-প্যাটিনসন জুটি। ফলে আরও একটি রুদ্ধশ্বাস ম্যাচ দেখতে মুখিয়ে রয়েছেন ক্রিকেট বিশ্ব।