আজ আইপিএলে গ্রুপ টেবিলের শীর্ষে যাওয়ার লড়াই। এই মেগা ফাইটে দুবাই ইন্টারন্যাশানাল স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও দিল্লি ক্যাপিটালস। দুই দল বর্তমানে ৪টি ম্যাচ খেলে তিনটিতে জয় পেয়েছে। তাই আজ যে দল ম্য়াচ জিতবে তারা সরাসরি গ্রুপ টেবিলের শীর্ষে পৌছে যাবে। তাই আজ এই ম্য়াচ জিততে মরিয়া বিরাট কোহলি ও শ্রেয়স আইয়রের দল। এদিন টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। দ্বিতীয় ব্য়াটিংয়ে ডিউয়ের সুবিধা নিতেই এই সিদ্ধান্ত কোহলির।

শক্তির বিচারে দুই দলই সমান শক্তিধর। একদিকে আরসিবি দলে রয়েছে যেমন বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স ও অ্য়ারন ফিঞ্চের মত তারকা ব্যাটসম্যান। পাশাপাশি আইপিএলের অভিষেক বছরেই লাগাতার রান করে হিরো হয়ে উঠেছেন দেবদূত পাড়িকল। এছাড়া লোয়ার মিডল অর্ডারে রয়েছে     শিবম দুবে ও মঈন আলির মত তারকারা। অপরদিকে বোলিং লাইনে আপে স্পিন বিভাগে থাকছে ওয়াশিংটন সুন্দর ও টুর্নামেন্টে দুরন্ত ফর্মে থাকা যুজবেন্দ্র চাহল। অপরদিকে পেস বোললিং অ্যাটাকে রয়েছে নবদীপ সাইনি ও ইশুরু উদানা ও। 

অপরদিকে, দিল্লি দলেও রয়েছে ব্য়াটিং-বোলিংয়ের দুরন্ত ভারসাম্য। ব্যাটিংয়ে কম-বেশি ফর্মে রয়েছেন সকলেই। ব্যাটিং লাইন আপে থাকছেন পৃথ্বী শ, শিখর ধওয়ান, অধিনায়ক শ্রেয়স আইয়র, ঋষভ পন্থ, মার্কাস স্টয়নিস, শেমরন হেটমায়ার। অপরদিকে বোলিংয়ে স্পিন বিভাগে দায়িত্ব সামলাবেন রবিচন্দ্রন অশ্বিন ও অ্যাক্সর প্য়াটেলের মতো অভিজ্ঞ বোলাররা। এছাড়া পেস অ্যাটাকের দায়িত্ব সামলাতে দেখা যাবে কাগিসো রাবাড, আনরিখ নর্ৎজে ও হার্সল প্যাটেল। ব্য়াটিং গভীরতা ও পেস অ্যাটাকের শক্তির বিচার করলে দিল্লি দল কিছুটা এগিয়ে থাকলেও, দু দলরে মুখোমুখি সাক্ষাতে ১৫-৮ ব্যবধানে এগিয়ে বিরাট কোহলির দল। ফলে আজ আরও একটি রুদ্ধশ্বাস ম্য়াচ দেখার অপেক্ষায় সকলে।