আজ আইপিএলে দুবাই ইন্টারন্যাশানা স্টেডিয়ামে মুখোমুখি দিল্লি ক্যাপিটালস ও সানরাইজার্স হায়দরাবাদ। লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে শ্রেয়স আইয়রের দল। এই ম্য়াচ জিতে শেষ চারে জায়গা পাকা করার পাশাপাশি প্রথম দুইতেও নিজেদের জায়গা আরও শক্ত করতে চায় কোচ রিকি পন্টিংয়ের দল। কারণ শেষ দুটি ম্যাচ হেরে প্রথম দুই থাকার লড়াইতে দাবিদার হয়ে উঠেছে আরসিবিও। তাই এই ম্যাচ জেতার জন্য বদ্ধপরিকর দিল্লি। অপরদিকে, শেষ চারের আশা অঙ্কের বিচারে অনেক কঠিন হলেও, নিজেদের শেষ তিনটি ম্যাচ জিতে মরসুম শেষ করতে চাইছে ডেভিড ওয়ার্নারের সানরাইজার্স হায়দরাবাদ। এদিন দুবাইতে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়স আইয়র। ব্যাটিং সহায়ক উইকেট ও ডিউয়ের  সুবিধা নিতেই এই সিদ্ধান্ত নেন দিল্লি অধিনায়ক।

শক্তি ও সাম্প্রতিক ফর্মের বিচারে দিল্লি ক্যাপিটালস অনেকটাই এগিয়ে সানরাইজার্স হায়দরাবাদের থেকে। দিল্লি দলে আজও পৃথ্বী শ-র বদলে ওপেনিংয়ে শিখর ধওয়ানের সঙ্গে আসতে পারেন অজিঙ্কে রাহানে। মিডল অর্ডারে থাকছেন শ্রেয়স আইয়র ও ঋষভ পন্থ। শেষে হার্ড হিটারের ভূমিকায় থাকছেন মার্কাস স্টয়নিস ও শেমরন হেটমায়ার। বোলিং লাইনআপে থাকছেন রবিচন্দ্রন অশ্বিন, কাগিসো রাবাডা, আনরিখ নকিয়া, তুষার দেশপাণ্ডে।

অপরদিকে, সানরাইজার্স হায়দরাবাদ দলে হতে পারে মাত্র একটি মাত্র পরিবর্তন। দলের ওপেনিংয়ে থাকছেন অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও কেন উইলিয়ামসন। মিডল অর্ডারে থাকছেন মণীশ পাণ্ডে, বিজয় শংকর, ঋদ্ধমান সাহা। দলে হার্ড হিটার ও অললরাউন্ডারের ভূমিকায় থাকছেন আবদুল সামাদ ও জেসন হোল্ডার। এছাড়া বোলিং লাইনআপে থাকছেন রাশিদ খান, সন্দীপ শর্মা, শাহবাজ নাদিম, টি নটরাজন। সব মিলিয়ে দুবাইতে আরও একটি হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।