আজ আইপিএলের সুপার সানডেতে ডবল হেডার। আর দুটি ম্যাচই প্লে অফে পৌছনোর জন্য খুবই গুরুত্বপূর্ণ তিনটি দলের কাছে।  আজ প্রথম ম্যাচে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে কিংস ইলেভেন পঞ্জাব ও চেন্নাই সুপার কিংস। প্লে অফের জিইয়ে রাখতে গেলে এই ম্যাচ থেকে জয় ছাড়া অন্য কোনও উপায় নেই কে এলল রাহুলের দলের কাছে। শুধু জেতাই নয় উন্নতি করতে হবে নেট রান রেটেরও। কারণ মুম্বই বাদে প্লে অফের দাবিদার এখনও ৬টি দল। সিএসকে প্রতিযোগিতার বাইরে চলে গেলেও এই ম্যাচে ধোনির দলকে যথেষ্ট সমীহ করছে পঞ্জাব। কারণ ব্যাটিং লাইনআপে কেএল রাহুল, ক্রিস গেইল, নিকোলাস পুরানদের ফর্ম দলকে ভরসা দিলেও, বোলিং লাইনআপে নিয়ে নিয়ে কিছুটা চিন্তায় রয়েছে কোচ অনিল কুম্বলের দল। শেষ ম্যাচে বড় স্কোর করেও শামি, অশ্বিন, জর্ডাননদের ব্যর্থতার জন্যই ম্যাচ হারতে হয়েছিল পঞ্জাবকে। তবে আজ ডু অর ডাই ম্যাচে জিততে মরিয়া কিংস ইলেভেন পঞ্জাব। 

অপরদিকে প্রতিযোগিতা থেকে বিদায় নিলেও, শেষ দুটি ম্যাচে আরসিবি ও কেকেআরকে হারিয়ে সম্মানরক্ষার লড়াইতে দুরন্ত পারফর্ম করছে এমএস ধোনির দল। দুটি ম্যাচ জিতে আত্মবিশ্বাসও অনেকটাই ফিরে পেয়েছে তিনবারের আইপিএল চ্যাম্পিয়নরা। শেষ ম্যাচে কেকেআরের বিরুদ্ধে দুরন্ত ব্যাটিং করেছেন রাজু গায়কোয়াড়, অম্বাতি রায়ডু, রবীন্দ্র জাদেজারা। বোলিং লাইনআপেও ছন্দে রয়েছেন লুঙ্গি এনগিডি, মিচেল স্যান্টনার, করণ শর্মা, রবীন্দ্র জাদেজারা। ফলে আজ এবারের আইপিএলের শেষ ম্যাচ খেলতে চলেছে সিএসকে। তাই জয় দিয়ে মরসুম শেষ করতে চাইছে চেন্নাই শিবির।

পিচ ও ওয়েদার রিপোর্ট-
আবুধাবির উইকেট সম্পূর্ণ ব্যাটিং সহায়ক। এখানে উইকেটে বল আসে ব্যাটে, তাই ব্যাটসম্যানদের শট খেলতে সুবিধা হয়। বোলারদের পক্ষে এখানে কাজটা খুব একটা সুবিধার নয়। তবে মাঠ বড় হওয়ায় স্পিনাররা অল্প সুবিধা পেতে পারে। রান চেজ করে এই মাঠে জেরা রেকর্ড বেশি। ডিউয়ের কারণে ব্যাটসম্যানরা সুবিধা পায়। আজ আবুধাবির তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রির আশেপাশে। বজায় থাকবে আদ্রতাজনিত অস্বস্তি। 

ম্যাচ প্রেডিকশন-
আবুধাবির উইকেট যেহেতু ব্যাটসম্যানদের স্বর্গরাজ্য। আর দুই দলেই রয়েছে একাধিক তারকা ব্যাটসম্যান। তাই সেইভাবে ম্যাচের প্রেডিকশন করা সহজ নয়। তবে ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন এই ম্যাচে যেই দল দ্বিতীয় ব্যাটিং করবে তাদের জয়ের সম্ভাবনা বেশি।