আইপিএলে আজ মুখোমুখি কিংস ইলেভেন পঞ্জাব বনাম সানরাইজার্স হায়দরাবাদ। দুবাই ইন্টারন্যাশানাল স্টেডিয়ামে হবে এই গুরুত্বপূর্ণ ম্যাচ।  একদিকে ৫ ম্যাচের মধ্যে ৪টিতেই হেরে লিগ টেবিলের একবারে শেষে রয়েছে কেএল রাহুলের দল। অপরদিকে পাঁচটি ম্যাচের মধ্যে ২টি জয়ের সৌজন্যে লিগ টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে ডেভিড ওয়ার্নারের দল। শুধু নেট রান রেটের দিক থেকে ভাল জায়গায় রয়েছে কিংস ইলেভেন পঞ্জাব। আজ জিততে পারলে পঞ্চম স্থানে চলে যাওয়ার সুযোগ থাকছে অনিল কুম্বলের দলের। তাই ম্যাচ জিতে লিগ টেবিলে ওপরের দিকে উঠতে মরিয়া সানরাইজার্সও।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে ভাগ্যের বিড়ম্বনায়  সুপার ওভারে হারতে হয়েছিল পঞ্জাবকে। দ্বিতীয় ম্যাচে আরসিবির বিরুদ্ধে বড় ব্যবধানে জেতার পর আর জয়ের মুখ দেখেনি কেএল রাহুলের দল। টানা চারটি ম্যাচ হেরে একাবারে কোণঠাসা হয়ে পড়েছে পঞ্জাব দল। তাই আজ সানরাইজার্স হায়দরবাদের বিরুদ্ধে যেনতেন প্রকারে জয় চাইছে কোচ অনিল কুম্বলের দল। দলকে বুস্টআপ করতে যথাসাধ্য চেষ্টা করছেন তিনি। কিন্তু দলের ব্যাটিং লাইনআপ নিয়ে চিন্তায় রয়েছে পঞ্জাব টিম ম্যানেজমেন্ট। কারণ কেএল রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল রান না পেলে দলের অন্যান্য ব্যাটসম্যান নিজেদের সেরা ফর্মে নেই। ধারাবাহিকতার অভাব রয়েছে। যদিও বোলিং লাইনআপের ফর্ম কিছুটা স্বস্তিতে রেখেছে পঞ্জাব। আজ হায়দরাবাদকে হারিয়ে জয়ে ফিরতে মরিয়া অধিনায়ক কেএল রাহুলও।

অপরদিকে খুব একটা স্বস্তিতে নেই সানরাইজার্স হায়দরাবাদও। কারণ প্রথম দুটি ম্যাচ হারার পর, তৃতীয় ও চতুর্থ ম্যাচে জয়ে ফিরেছিল দল। কিন্তু পঞ্চম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ফের হারের মুখ দেখতে হয়েছে হায়দরাবাদকে। তাই আজকের ম্যাচে জয় ছাড়া কিছুই ভাবতে নারাজ সানরাইজার্স অধিনায়ক। কিন্তু দলের ব্যাটসম্যানদের ধারাবাহিকতার অভাব নিয়ে চিন্তায় রয়েছে সানরাইজার্স টিম ম্যানেজমেন্ট। ওয়ার্নার ও বেয়ারস্টো রান করলেও, মণীশ পাণ্ডে ও কেন উইলিয়ামসন এখনও পর্যন্ত নিজেদের সেরাটা উজার করে দিতে পারেনি। অপরদিক বোলিং লাইনআপে ভুবনেশ্বর কুমার আইপিএ থেকে ছিটকে যাওয়ার বড় ধাক্কা লেগেছে হায়দরাবাদ দলে। রাশিদ খানের দুরন্ত ফর্ম যদিও কিছুটা ভরসা জোগাচ্ছে সানরাইজার্স শিবিরকে। ফলে দুই দলেই একাধিক সমস্যা থাকলেও, আজ আরও একটি রুদ্ধশ্বাস ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

পিচ ও ওয়েদার রিপোর্ট-
দুবাই পিচ ব্যাটিং সহায়ক হতে চলেছে। তবে স্পিনাররা কিছুটা সুবিধা পাবে। বেশিরভাগ ম্যাচেই প্রথম যারা ব্যাট করেছে তারা ম্যাচ জিতেছে। শুধু সিএসকে পঞ্জাবকে চেস করে হারিয়েছিল এই মাঠে। তাই প্রথম যেই দল ব্যাটিং করবে তারাই অ্যাডভান্টেজ পাবে। দুবাইয়ের আবহাওয়া আজ ৩৪ ডিগ্রি আশেপাশে তাপমাত্র থাকবে। বজায় থাকবে আদ্রতাজনিত অস্বস্তি। 

ম্যাচ প্রেডিকশন-
দুই দলই শক্তিশালী। প্রতি দললেই রয়েছে একাধিক ম্যাচ উইনার। কিন্তু সাম্প্রকির ফর্ম, ব্যাটিংয়ের গভীরতা ও বোলিং শক্তি বিচার করে ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন এই ম্যাচ জিততে চলেছে ডেভিড ওয়ার্নারের সানরাইজার্স হায়দরাবাদ।