আজ আইপিএল প্লে-অফের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হতে চলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও সানরাইজার্স হায়দরাবাদ। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে হবে এই সুপার ফাইট। নক আউট ম্যাচে যেই দল জিতবে তারা দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে পরবর্তী ম্যাচে। অপর দলকে আইপিএল ২০২০ থেকে নিতে হবে বিদায়। তাই আজকের ম্যাচে একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ দুই দল। আইপিএলের এলিমিনেটরে বিরাট কোহলি বনাম ডেভিড ওয়ার্নারের দলের লড়াইকে ঘিরে তুঙ্গে উন্মাদনার পারদ।

প্রতিযোগিতার শুরুটা দুরন্ত করেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। কিন্তু প্রতিযোগাতির দ্বিতীয় পর্বে এসে কিছুটা ছন্দ হারায় কোহলি ব্রিগেড। এমনকী শেষ চারটি ম্যাচের প্রত্যেকটিতেই হারের মুখ দেখতে হয়েছে আরসিবিকে। প্রথম দিকে ম্যাচ জেতা থাকায় শেষে চার নম্বর দল হিসেবে প্লে অফে পৌছেছে ব্যাঙ্গালোর। সানরাইজার্সের বিরুদ্ধেও প্রথম পর্বের ম্যাচে জয় পেয়েছিল আরসিবি, কিন্তু দ্বিতীয় পর্বের খেলায় গত ৩১ অক্টোবর হারতে হয়েছে বিরাট ব্রিগেডকে। ফলে আজেকর ম্যাচে নামার আগে যথেষ্ট সাবধানী আরসিবি। নিজেদের সেরাটা উজার করে দিয়ে জয় পেতে মরিয়া কোহলি, ডিভিলিয়ার্স, মরিস, চাহলরা।

অপরদিকে, ফর্ম ওঠা নামা করলেও, প্রতিযোগিতার গ্রুপ পর্বের শেষের দিকে দুরন্ত ছন্দে ফেরে সানরাইজার্স হায়দরবাদ। পরপর তিনটি ম্যাচ জিতে প্লে পৌছয় ডেভিড ওয়ার্নারের দল। শেষে ম্য়াচে ১০ উইকেটে মুম্বইকে হারায় সানরাইজার্স। ১৪ পয়েন্ট নিয়ে রান রেটে কেকেআরকে পেছনে ফেলে প্লে অফের টিকিট পাকা করে তারা। পরপর ম্যাচে জেতায় এখন এখন হায়দরাবাদ দলের আত্মবিশ্বাস তুঙ্গে। তবে নকআউট ম্যাচে নামার আগে বিরাট কোহলির দলকে যথেষ্ট সমীহ করছে সানরাইজার্স হায়দরাবাদ। তবে ম্যাচে ভাল ক্রিকেট খেবে জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী অধিনায়ক ডেভিড ওয়ার্বারের দল। আর আবুধাবিতে আরও একটি রুদ্ধশ্বাস ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

পিচ ও ওয়েদার রিপোর্ট-
আবুধাবির পিচ প্রতিযোগিতার প্রথম থেকেই ব্যাটিং সহায়ক। ব্যাট বলে আসায় ব্যাটসম্যানদের শট খেলতে খুব একটি অসুবিধা হয় না। একই সঙ্গে পেস বোলাররাও নতুন বলে কিছুটা সুবিধা পেতে পারে। মাঠ বড়ো হওয়ায় সুবিধা পাবে স্পিনাররাও। তবে ডিউ এই মাঠে একটা গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হবে। যা দ্বিতীয় ইনিংসে ব্যাটসম্যানদের সাহায্য করবে। তাই রান চেজ করাই বেশি সুবিধাজনক হবে বলে মনে করা হচ্ছে। আজ আবুধাবির তাপ মাত্রা থাকবে ২৯ ডিগ্রির আশেপাশে। বজায় থাকবে আদ্রতা জনিত অস্বস্তি।

ম্যাচ প্রেডিকশন-
আবুধাবির উইকেট যেহেতু ব্যাটসম্যানদের স্বর্গরাজ্য। আর দুই দলেই রয়েছে একাধিক তারকা ব্যাটসম্যান। তাই সেইভাবে ম্যাচের প্রেডিকশন করা সহজ নয়। তবে ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন এই ম্যাচে যেই দল দ্বিতীয় ব্যাটিং করবে তাদের জয়ের সম্ভাবনা বেশি।