আজ আইপিএলের আরও একটি হাড্ডা লড়াই। দুবাই ইন্টার ন্যাশানাল স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও দিল্লি ক্যাপিটালস। দুই দলই তাদের প্রথম চার ম্যাচ খেলে তিনটিতে জয় পেয়েছে। যার ফললে আজকের ম্যাচ জিতলে দুই দলের কাছেই লিগ টেবিলের শীর্ষস্থান দখলের সুযোগ থাকছে। পরপর দুটি ম্য়াচ জিতে আত্মবিশ্বাস তুঙ্গে রয়েছে বিরাট বাহিনীর। বিশেষ করে শেষ ম্যাচ রানে ফিরেছেন খোদ বিরাট কোহলি। যা দলকে বাড়তি অক্সিজেন জুগিয়েছে। রানের মধ্যে রয়েছেন ফিঞ্চ, পাড়িকল, ডিভিলিয়ার্সরা। এছাড়া ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহল, উদানা ও জাম্পাদের বোলিংও ভরসা দিয়েছে টিম ম্যানেজমেন্টকে। তাই দিল্লিকে হারিয়ে লিগ শীর্ষে যাওয়ার জন্য বদ্ধপরিকর কোহলি অ্যান্ড কোং।

অপরদিকে, তৃতীয় ম্যাচে সানরাইজার্সের বিরুদ্ধে হারলেও, চতুর্থ ম্যাচে কেকেআরকে হারিয়ে জয়ে ফিরেছে কোচ রিকি পন্টিংয়ের দিল্লি ক্যাপিটালস। তাই বিরাট কোহলিদের এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ শ্রেয়স আইয়রের দল। দলের ব্যাটিং লাইন আপে ফর্মে রয়েছেন সকলেই। শিখর ধওয়ান, পৃথ্বী শ, শ্রেয়স আইয়র, ঋষভ পন্থ, মার্কাস স্টয়নিস, শেমরন হেটমায়ার কম বেশি সবাই পারফর্ম করেছেন। এদিকে বোলিংয়ে রাবাডা, নর্ৎজে, অমিত মিশ্র সকলেই। গত ম্য়াচেই সুযোগ পেয়ে দুরন্ত বোলিং করেছেন হর্শ প্যাটেলও। এছাড়াও চোট সারিয়ে দলে ফিরেছেন রবিচন্দ্র অশ্বিন। দুবাই ও আরবের বড় মাঠে ফ্যাক্টর হয়ে উঠতে পারেন অশ্বিন, মিশ্র জুটি। ফলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে জয় পেতে মরিয়া দিল্লি ক্যাপিটালসও।

পিচ ও ওয়েদার রিপোর্ট-
দুবাইয়ের পিচ ব্যাটিং সহায়ক। তবে যেই দল প্রথমে ব্যাটিং করবে সেই দল অ্যাডভান্টেজ পাবে। রান চেজ করা একটু সমস্যার হবে। স্পিনাররা ফ্যাক্টর হতে পারে দুবাইয়ের পিচে। দুবাই তাপমাত্রা ৩৪ ডিগ্রির আশেপাশে থাকবে। বজায় থাকবে আদ্রতা জনিত অস্বস্তিও।

ম্যাচ প্রেডিকশন-
দুই দলই সমান শক্তিশালী।ব্যাটিং ও স্পিন বিভাগে দুই দলে একাধিক তারকা প্লেয়ার। তবে লম্বা ব্য়াটিং লাই আপের জন্য দিল্লি কিছুটা এগিয়ে থাকবে ঠিকই। কিন্তু যেই দল প্রথম ব্যাটিং করবে তারা জয় পাবে এই ম্য়াচে।