আজ আইপিএলের দুটি মেগা ম্যাচ। প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে পঞ্জাব কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ। দুটি দলই তিনটি করে ম্যাচ খেলেছে। যেখানে কেএল রাহুলের দল একটিতে জয় পেলেও, সবকটি ম্যাচেই পরাজয়ের মুখ দেখতে হয়েছে ডেভিড ওয়ার্নারের দলকে। বর্তমানে লিগ টেবিলে সপ্তম স্থানে রয়েছে পঞ্জাব ও শেষে অষ্টম স্থানে রয়েছে হায়দরাবাদ। ফলে আজকের ম্যাচ একদিকে যেমন জয়ের খাতা খুলতে মরিয়া সানরাইজার্স, অপরদিকে দ্বিতীয় জয় নিয়ে লিগ টেবিলে উপরে ওঠাই লক্ষ্য পঞ্জাব কিংসের।

আরও পড়ুনঃ২ মেয়ে সহ ১০ বছরের বড় ডিভোর্সি মহিলাকে কেন বিয়ে করেছিলেন শিখর ধওয়ান, জানুন সেই কাহিনি

ব্যাটিং নয়, বোলিং নিয়ে মাথা ব্যথা কেএল রাহুলের-
প্রথম ম্যাচে ২২১ রান করেও, রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে মাত্র ৪ রানে ম্য়াচ জিততে হয়েছিল পঞ্জাব কিংসকে। দ্বিতীয় ম্যাচে চেন্নাইয়ের বিরুদ্ধে ব্যাটিং লাইন ব্যর্থ হওয়ায় মাত্র ১০৬ রান করেছিল পঞ্জাব। একতরফা ম্যাচে জয় পেয়েছিল সিএসকে। তৃতীয় ম্যাচে ১৯৫ রান করলেও, ১০ বল আগেই ম্যাচ জিতে নেয় দিল্লি ক্যাপিটালস। তিন ম্যাচের পরিসখ্যান থেকেই স্পষ্ট রানের মধ্যে রয়েছে মায়াঙ্ক আগরওয়াল, কেএল রাহুল, ক্রিস গেইল, দীপক হুডারা। ঝড়ো ইনিংস খেলছেন শাহরুখ খানও। তবে নিকোলাস পুরান এখনও রানের মধ্যে নেই। কিন্তু বোলিং বিভাগ একেবারে ছন্দে নেই পঞ্জাবের। মহম্মদ শামি ও অর্শদীপ সিং ছাড়া কেউ তেমনভাবে নজর কাড়তে পারছে না। বিশেষ করে স্পিন বিভাগ। আজকের ম্যাচে রবি বিষ্ণোই দলে ফিরলে কিছুটা সমস্যা সমাধান হতে পারে রাহুলের। তবে আজকের ম্যাচ জিততে বদ্ধপরিকর পঞ্জাব কিংস।

আরও পড়ুনঃএই সুপার হট অ্যান্ড সেক্সি অভিনেত্রীর প্রেমেই 'ক্লিন বোল্ড' পৃথ্বি শ, দেখুন ছবি

প্রথম জয়ের খোঁজে ডেভিড ওয়ার্নারের সানরাইজার্স-
অপরদিকে কেকেআর, আরসিবি ও মুম্বইয়ের বিরুদ্ধে পরপর তিনটি ম্যাচ হারের পর লিগের লড়াইয়ে অনেকটাই কোণঠাসা হয়ে পড়েছে সানরাইজার্স হায়দরাবাদ। আজকে পঞ্জাবের বিরুদ্ধে জিততে না পারলে, প্রতিযোগিতায় ঘুড়ে দাঁড়ানো অনেকটাই অসম্ভব হয়ে যাবে ডেভিড ওয়ার্নারের দলের কাছে। পঞ্জাবের সমস্যা যেখানে বোলিং, হায়দরাবাদের সমস্যা কিন্তু ব্যাটিং। কারণ কেকেআরের বিরুদ্ধে ১৮৮ রানের টার্গেট চেজ করতে গিয়ে লড়াই করে ১০ রানে হেরেছিল সানরাইজার্স। কিন্তু আরসিবি ও মুম্বইয়ের বিরুদ্ধে একটা সময় পর্যন্ত হায়দরাবাদের জেতা ম্যাচ ব্যাটিং বিভাগের ব্যর্থতার কারণে শেষপর্যন্ত হারতে হয়েছিল। ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টো রানের মধ্যে থাকলেও, ধারাবাহিকতার অভাব রয়েছে মণীশ পাণ্ডে, বিজয় শংকর, বিরাট সিং, অভিষেক শর্মা, আবদুল সামাদদের মধ্যে। তবে বোলিং বিভাগে রাশিদ খান, মুজিবুর রহমান, ভুবনেশ্বররা ভরসা দিচ্ছে দলকে। সব মিলিয়ে আজকের ম্যাচে প্রথম জয় পেতে মরিয়া ওয়ার্নার ইলেভেন।

আরও পড়ুনঃদক্ষিণী হট অভিনেত্রীর লুকসে 'ক্লিন বোল্ড' সানরাইজার্সের 'চুলবুল পাণ্ডে', জানুন সেই কাহিনি

মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান-
প্রতিযোগিতায় পরপর তিনটি ম্যাচ হারলেও, দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান কিন্তু কিছুটা স্বস্তি দিচ্ছে সানরাইজার্স হায়দরাবাদকে। তারণ আইপিএলের ইতিহাসে মোট ১৬ বার মুখোমুখি হয়েছে দুই দল। সেখানে ডেভিড ওয়ার্নারের দল জিতেছে ১১ বার ও কেএল রাহুলের দল জিতেছে ৫ বার। ফলে অনেকটাই এগিয়ে সানরাইজার্স।

ম্যাচ প্রেডিকশন-
পরিসংখ্যানে অনেকটা এগিয়ে থাকলেও, এবাপ প্রতিযোগিতায় কিন্তু একেবারেই তেমন একটা ফর্মে নেই ডেভিড ওয়ার্নারের দল। অপরদিকে একটি ম্যাচ জিতলেও, ব্যাটিং বিভাগ কিন্তু দুরন্ত ছন্দে রয়েছে কেএল রাহুলের দলের। প্রতিযোগিতায় দুই দলের শক্তি ও ফর্মের বিচার করলে আজকের ম্যাচে কিন্তু পঞ্জাব কিংসকেই কিছুটা এগিয়ে রাখছে ক্রিকেট বিশেষজ্ঞরা।