Asianet News BanglaAsianet News Bangla

সূর্যকুমারের যাদবের ৭৯ রানের অনবদ্য ইনিংস, রাজস্থানকে ১৯৪ রানের টার্গেট দিল মুম্বই

  • আইপিএলে মুখোমুখি মুম্বই বনাম রাজস্থান
  • টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত রোহিত শর্মার
  • মুম্বইয়ের হয়ে সর্বোচ্চ ৭৯ রান করেন সূর্যকুমার যাদব
  • ২০ ওভার শেষে রোহিত শর্মার দলের স্কোর ১৯৩ রান
     
Mumbai Indians put 194 runs target to Rajasthan Royals in IPL 2020 spb
Author
Kolkata, First Published Oct 6, 2020, 9:29 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সূর্যকুমার যাদবের ৭৯ রানের অনবদ্য ইনিংস। সঙ্গে যোগ্য সঙ্গত রোহিত শর্মার। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে আইপিএল ২০২০-র গুরুত্বপূর্ণ ম্যাচে  প্রথমে ব্যাট করে ১৯৩ রান করল মুম্বই ইন্ডিয়ান্স। এদিন টসে জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। ওপেনিংয়ে নেমে দুরন্ত শুরু করেন মুম্বইয়ের দুই ওপেনার কুইন্টন ডিকক ও রোহিত শর্মা। শুরু থেকেই একের পর আক্রমণাত্বক শট খেলতে থাকেন তারা। ওভার পিছু প্রায় ১০ করে রান করেন রোহিত-ডিকক জুটি। কিন্তু পঞ্চম দলের ৪৯ রানে প্রথম উইকেট পড়ে মুন্বই ইন্ডিয়ান্সের। ১৫ বলে ২৩ রান করে আউট হন কুইন্টন ডিকক। অভিষেক ম্যাচেই উইকেট  পান কার্তিক ত্যাগি। এরপর ইনিংসের এগিয়ে নিয়ে যান সূর্যকুমার যাদব ও রোহিত শর্মা জুটি।

পাওয়া প্লের পরও আক্রমণাত্বক ভঙ্গিতে ব্য়াট করতে থাকেন রোহিত শর্মা। কিন্তু দশম ওভারে শ্রেয়স গোপাললের পরপর দু বলে দুটি উইকেট পড়ে মুম্বইয়ের। প্রথমে ৩৫ রান করে আউট হন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। তার পরের বলেই আউট হন ইশান কিষাণ। পরপর দুটি উইকেট হারিয়ে কিছুটা চাপ বারে মুম্বই ব্যাটসম্য়ানদের উপর। ১০ ওভার শেষে মুম্বইয়ের স্কোর দাঁড়ায় ৩ উইকেটে ৯০ রান। এরপর ক্রিজে আসেন ক্রুণাল পান্ডিয়া। সূর্যকুমার যাদবের সঙ্গে তিনি এগিয়ে নিয়ে যান ইনিংস। ওভার পিছু রানের গড় কিছুটা কমলেও উইকে বাঁচিয়ে ব্যাট করে যান তারা। ১৩ ওভার শেষে মুম্বইয়ের স্কোর দাঁড়ায় ১১৫ রানে ৩ উইকেট। তবে ১৪ ত ওভারে চতুর্থ উইকেট পড়ে মুম্বইয়ের। জোফ্রা আর্চারের বলে আউট হন ক্রুণাল পান্ডিয়া। ১২ রান করেন তিনি। এরপর ক্রিজে আসেন হার্দিক পান্ডিয়া। ১৫ ওভার শেষে স্কোর দাঁড়ায় ১২৫ রানে ৪ উইকেট। 

১৫ ওভার শেষে রানের গতিবেগ বাড়ানোর চেষ্টা করেন সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়া জুটি। এরইমধ্যে নিজের হাফ সেঞ্চুরি পূরণ করেন সূর্যকুমার। আক্রমণাত্বক শট খেলা শুরু করেন দুই ব্যাটসম্যান। ১৮ তম ওভারে ১৫০ রানের গণ্ডি টপকে যায় মুম্বই ইন্ডিয়ান্স দল। ওভার শেষে স্কোর দাঁড়ায় ১৬১ রানে ৪ উইকেট। জোফ্রা আর্চারের ১৯ তম ওভারে আসে ১৫ রান। মুম্বইয়ের স্কোর দাঁড়ায় ১৭৬ রান। শেষ ওভারেও বিধ্বংসী ব্যাটিং করেন সূর্যকুমার ও হার্দিক। অঙ্কিত রাজপুতের ওভারে আসে ১৭ রান। ২০ ওভারে ১৯৩ রান । ৭৯ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন সূর্যকুমার যাদব ও ৩০ রান করে অপরাজিত থাকেন হার্দিক পান্ডিয়া। রাজস্থান রয়্যালসের টার্গেট ১৯৪ রান।  

Follow Us:
Download App:
  • android
  • ios