Asianet News BanglaAsianet News Bangla

প্রথম ইনিংসে রোহিতের 'হিটম্যান' শো, কেকেআরের টার্গেট ১৯৬ রান

  • আইপিএলের পঞ্চম ম্য়াচে কেকেআর-মুম্বাই দ্বৈরথ
  • প্রথম ইনিংসে দুরন্ত ব্যাটিং মুম্বই অধিনায়ক রোহিতের
  • নির্ধারিত ২০ ওভারের মুম্বাই ইন্ডিয়ান্স করে ১৯৫  রান
  • কলকাতা নাইট রাইডার্সের জয়ের জন্য টার্গেট ১৯৬ রান
     
Mumbai Indians puts 196 runs target to Kolkata Knight Riders in ipl 2020 spb
Author
Kolkata, First Published Sep 23, 2020, 9:42 PM IST

কেকেআর  ও মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে চলছে আইপিএল ২০২০-র পঞ্চম মেগা ফাইট।  প্রথম ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে  রান করে মুম্বই ইন্ডিয়ান্স। ৮০ রানের দুরন্ত ইনিংস খেলেন অধিনায়ক রোহিত শর্মা। এদিন টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক। মুম্বইয়ের হয়ে ওপেন করতে নামেন অধিনায়ক রোহিত শর্মার ও কুইন্টন ডিকক। কিন্তু শুরুতেই শিবম মাভির বলে আউট হয়ে যান ডিকক। ৮ রানে প্রথম উইকেট পড়ে মুম্বইয়ের। প্রথম উইকেট পড়ার পর ক্রিজে আসেন সূর্যকুমার যাদব। তারপর বিদ্ধংসী রূপ নেয় মুম্বই ইন্ডিয়ান্সের দুই তারকা ব্যাটসম্যান। একের পর একের কলকাতা নাইট রাইডার্সের বোলারদের উপর আক্রমণ করেন। ৬ ওভারের পাওয়ার প্লে শেষে রোহিত শর্মার দলের স্কোর দাঁড়ায় ৫৪ রানে ১ উইকেট।

পাওয়ার প্লে-র পরও তোলার গতিবেগ আরও বাড়ায় রোহিত শর্মা ও সূর্যকুমার যাদবের জুটি। অর্ধশতরানের পার্টনারশিপেও পূরণ করে তারা। একের পর এক কেকেআরের সব বোলিং অপশন ব্য়াবহার করেও উইকেট তুলতে ব্যর্থ হয় কেকেআর বোলাররা। যদিও চেষ্টার কোনও খামতি রাখেননি তারা। ১০ ওভার শেষে মুম্বই ইন্ডিয়ান্স দলের স্কোর দাড়ায় ৯৪ রানে এক উইকেট। অবশেষে ১১ তম ওভারে দ্বিতীয় উইকেট পড়ে মুম্বইয়ের। রান আউট হয়ে প্যাভেলিয়নে ফেরত যান সূ্র্যকুমার যাদব। তিনি করেন ২৮ বলে ৪৭ রান। ৯৮ রানে দ্বিতীয় উইকেট পড়ে কেকেআরের। যদিও অপরদিক থেকে নিজের ইনিংস চালিয়ে যান রোহিত শর্মা। তিনি নিজের অর্ধশতরানও পূরণ করেন। হাফ সেঞ্চুরি করার পর আরও বিধ্বংসী রূপ নেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক। তাকে যোগ্য সঙ্গত দেন সৌরভ তিওয়ারি। ১৫ ওভার শেষে মুম্বই ইন্ডিয়ান্স স্কোর দাঁড়ায় ২ উইকেটে ১৪৭ রান।

১৬ তম ওভারের শুরুতেই তৃতীয় উইকেট পড়ে মুম্বই ইন্ডিয়ান্সের। সুনীল নারিনের বলে আউট হন সৌরভ তিওয়ারি। ২১ রানের ইনিংস খেলে তিনি। ১৬ ওভার শেষে এমআইয়ের স্কোর দাঁড়ায় ৩ উইকেটে ১৪৮। এরপর ক্রিজে আসেন হার্দিক পান্ডিয়া। প্যাট কামিন্সের ১৭ তম ওভারেও ১৯ রান নেয় মুম্বই। ওভার শেষে স্কোর দাঁড়ায় ১৬৭।  আর এসেই দ্রুতগতিতে রান করা শুরু করেন হার্দিক। অবশেষে ১৮ তম ওভারে আউট হন রোহিত শর্মা। শিবম মাভির বলে ৫৪ বলে ৮০ রানের ইনিংস খেলে ক্যাচ আউট হন তিনি। ১৯ তম ওভারে রাসেলের বলে অদ্ভূতভাবে হিট উইকেট আউট হন হার্দিক পান্ডিয়া। ১৮ রানের ইনিংস খেলেন তিনি। ১৯ তম ওভারে মাত্র ৪ রান দিয়ে দুরন্ত বোলিং করেন রাসেল। শেষ ওবারে উইকেট না পড়লেও বাল বোলিং করেন শিবম মাভি। ২০ ওভারে মুম্বই ইন্ডিয়ান্সের ইনিংস শেষ হয় ১৯৫ রানে। কেকেআরের হয়ে ২টি উইকেট নেন মাভি, একটি করে উইকেট পান নারিন ও রাসেল। জয়ের  জন্য কেকেআরের টার্গেট ১৯৬।

Follow Us:
Download App:
  • android
  • ios