আইপিএল-এ টানা ২টো ম্যাচ হারল রাজস্থান রয়্যালস। শনিবার আবুধাবিতে ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ম্যাচেও হার মানল স্টিভ স্মিথের দল। পাড়িক্কল ও কোহলির ব্যাটিং ঝড়ের সামনে খড়কুটোর মতো উড়ে গেল রাজস্থান। আর সেই সঙ্গে আইপিএল-এর এই ম্যাচে ৮ উইকেটে জয় পেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দেবদূত পাড়িক্কল ৪৫ বলে ৬৩ রান করে অপরাজিত থাকেন। বিরাট কোহলি ৫৩ বলে ৭২ রান করে অপরাজিত থাকেন। দেবদূত পাড়িক্কল তাঁর ইনিংসে ৬টি বাউন্ডারি এবং একটি ওভারবাউন্ডারি হাঁকান। বিরাট তাঁর ইনিংসে ২টি ওভারবাউন্ডারি এবং ৭টি বাউন্ডারি মারেন। 

 দুই ম্যাচ আগেই রাজস্থান রয়্যালস এক ইতিহাস তৈরি করেছিল আইপিএল-এ। কিন্তু, কলকাতা ম্যাচ থেকেই যেন ছন্দ হারিয়েছে স্টিভ স্মিথের দল। রাজস্থানের পক্ষে যে ব্যাটসম্যানরা স্বপ্ন দেখাতে শুরু করেছিলেন তাঁরা এই নিয়ে পরপর দুটো ম্যাচে সেভাবে রান করতে পারলেন না। ফলে শুরুতেই রাজস্থান যে ছন্দ পেয়ে যাচ্ছিল তা হারিয়ে গিয়েছে। ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ম্যাচে এদিন টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। কিন্তু, প্রথমে ব্যাট করার কৌশলকে কাজে লাগাতে পারেনি রাজস্থান। যার জেরে ২০ ওভার শেষে তারা ব্যাঙ্গালোরের সামনে ১৫৫ রানের টার্গেট খাড়া করতে সমর্থ হয়। এই রানটাও স্কোরবোর্ডে দেখাত না যদি এম কে লোমরোর ৩৯ বলে ৪৭ রানের এক দুরন্ত ইনিংস না খেলতেন। আর শেষ মুহূর্তে দুটি ঝোড়ো ইনিংস খেলতেন রাহুল তেওয়াটিয়া এবং জোফ্রা আর্চার।

রাজস্থানের প্রথম উইকেট পড়ে তিন ওভারের মাঝে। আউট হয়ে যান স্টিভ স্মিথ। রাজস্থানের রান তখন ২৭। এর কয়েক বল পরেই প্যাভিলিয়নের রাস্তা ধরেন জোসে বাটলার। তিনি ১২ বলে ২২ রান করে আউট হন। সঞ্জু স্যামসন সেই দ্বিতীয় ম্যাচে ৮৫ রানের ইনিংসাটা খেলেছেন, তারপর থেকেই তাঁর ব্যাটে রানের আর দেখা নেই। এদিনও তিনি ৩ বলে ৪ রান করে আউট হন। রবীন উত্থাপা লোমর এরপর রাজস্থানের ব্যাটিং-কে টানতে থাকেন। উত্থাপাও ২২ বলে ১৭ রান করে প্যাভিলিয়নে ফেরেন। এরপর লোমর জুটি বাঁধেন আর প্ররাগের সঙ্গে। দুজনে মিলে বেশ আক্রমণাত্মক ব্যাটিং-এর চেষ্টা করে স্কোরবোর্ডকে দ্রুত সচল করেন। পরাগ ১৮ বলে ১৬ রানের এক প্রয়োজনীয় ইনিংস খেলে রান বাড়ানোর চক্করে আউট হয়ে যান। এরপর আসেন রাহুল তেওয়াটিয়া, যাঁর কাঁধে ভর দিয়ে আইপিএল-এ ইতিহাস গড়েছে রাজস্থান। রাহুল ও জোফ্রা দুজনে মিলে রাজস্থানের রানকে একটা ভদ্রস্থ জায়গায় নিয়ে যান। রাহুল ১২ বলে ২৪ এবং জোফ্রা ১০ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন।

আজকের প্রথম একাদশ- রাজস্থান রয়্যালস- জোসে বাটলার, স্টিভ স্মিথ, সঞ্জু স্যামসন, রবীন উত্থাপা, আর পরাগ, রাহুল তেওয়াটিয়া, এম লোমর, টি কুরান, এস গোপাল, জোফ্রা আর্চার, জয়দেব উনাদকট

আজকের প্রথম একাদশ- রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর- দেবদত্ত পারিক্কল, অ্যারন ফিঞ্চ, বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স, এস দুবে, জিএম সিং, ওয়াশিংটন সুন্দর, আই উদানা, নবদীপ সাইনি, অ্যাডাম জাম্পা, যুজবেন্দ্র চাহল