আজ আইপিএলে দুবাইতে মুখো দিল্লি ক্যাপিটালস ও সানরাইজার্স হায়দরাবাদ। একদিকে দিল্লি এই ম্যাচ জিতে প্রথম দুইতে নিজেদের জায়গা পাকা করতে মরিয়া। অপরদিকে, এই ম্যাচ জিতে নিজেদের শেষ চারে যাওয়ার একেবারে কিঞ্চিৎ আশা টুকু বাঁচিয়ে রাখতে মরিয়া সানরাইজার্স। এই ম্যাচে দিল্লি ক্যাপিটালস দলের সম্ভাব্য একাদশে দুটি পরবর্তন হওয়ার সম্ভাবনা। পৃথ্বী শ-র বদলে ওপেনিংয়ে শিখর ধওয়ানের সঙ্গে আসতে পারেন অজিঙ্কে রাহানে। মিডল অর্ডারে থাকছেন শ্রেয়স আইয়র ও ঋষভ পন্থ। শেষে হার্ড হিটারের ভূমিকায় থাকছেন মার্কাস স্টয়নিস ও শেমরন হেটমায়ার। বোলিং লাইনআপে থাকছেন রবিচন্দ্রন অশ্বিন, কাগিসো রাবাডা, আনরিখ নকিয়া। শুধু মাত্র তুষার দেশপাণ্ডের জায়গায় দলে জায়গা পেতে পারেন হার্শল প্যাটেল। 

অপরদিকে, সানরাইজার্স হায়দরাবাদ দলে হতে পারে মাত্র একটি মাত্র পরিবর্তন। দলের ওপেনিংয়ে থাকছেন অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টো। মিডল অর্ডারে থাকছেন মণীশ পাণ্ডে, বিজয় শংকর, প্রিয়ম গর্গ। দলে হার্ড হিটার ও অললরাউন্ডারের ভূমিকায় থাকছেন আবদুল সামাদ ও জেসন হোল্ডার। এছাড়া বোলিং লাইনআপে থাকছেন রাশিদ খান, সন্দীপ শর্মা, খালিল আহমেদ, টি নটরাজন। দিল্লি কঠিন প্রতিপক্ষ হলেও এই ম্যাচ জিতে নিজেদের প্রমাণ করতে মরিয়া ডেভিড ওয়ার্নারের দল।

দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান কিন্তু এগিয়ে রাখছে সানরাইজার্স হায়দরাবাদকে। এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে মোট ১৬ বার মুখোমুখি হয়েছে দুই দল। তার মধ্যে ১০ বার জিতেছে সানরাইজার্স হায়দরাবাদ ও ৬ বার জিতেছে দিল্লি ক্যাপিটালস। তবে এবার আইপিএলে হায়দরাবাদের থেকে অনেকটাই এগিয়ে রয়েছে দিল্লি। আজকের ম্যাচে তাই দিল্লি এগিয়ে থেকেই শুরু করতে চলেছে বলে মত ক্রিকেট বিশেষজ্ঞদের।