আজ আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস। দুই দলই তাদের শেষ ম্যাচ হেরে আজ মুখোমুখি হতে চলেছে দুবাইতে। লিগ টেবিলেও একেবারে নীচে সপ্তম ও অষ্টম স্থানে রয়েছে দুই দল। শেষ চারে যেতে হলে উভয়ের কাছেই কার্যত গোটা লিগ রাউন্ড এখন নকআউট। তাই আজ জিততে মরিয়া এমএস ধোনি ও স্টিভ স্মিথের দল। লাগাতার ম্যাচ হারা ফলে দুই দলের সম্ভাব্য প্রথম একাদশ নিয়েও চলছে নানা দুই দলেই কমবেশি পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। 

চেন্নাই সুপার কিংস দলের প্রথম এগারোয়া দুটি পরিবর্তন আসতে পারে। কেদার যাদবের জায়গায় দলে ফিরতে পারেন পীযুষ চাওলা ও ডোয়েইন ব্রাভোর বদলে দলে এবারের আইপিএের প্রথম সুযোগ পেতে পারেন ইমরান তাগির। তাহলে সিএসকের সম্ভাব্য একাদশ দাঁড়াচ্ছে, ওপেনিংয়ে থাকছেন শেন ওয়াটসন, ফাফ ডুপ্লেসি। মিডল অর্ডারে থাকছেন অম্বাতি রায়ডু ও অধিনায়ক ধোনি। অলরাউন্ডার স্যাম কুরান, ডোয়েইন ব্রাভো, রবীন্দ্র জাদেজা। বোলিং লাইনআপে থাকছেন দীপক চাহার, শার্দুল ঠাকুর, করণ শর্মা ও পীযুষ চাওলা, ইমরান তাহির।

অপরদিকে, রাজস্থান রয়্য়ালস দলের ব্যাটিং লাইনআপে থাকছেন বেন স্টোকস,জস বাটলার, স্টিভ স্মিথ, সঞ্জু স্যামসন, রবিন উথাপ্পা। লোয়ার অর্ডারে থাকছেন রাহুল তেওয়াটিয়া ও রিয়ান পরাগ। অপরদিকে বোলিং লাইনআপে দলে থাকছেন জোফ্রা আর্চার, শ্রেয়স আইয়র, জয়দেব উনাদকাট, কার্তিক ত্যাগি। শুধু একটি মাত্র পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে দলে। জয়দেব উনাদকাটের জায়গায় দলে সুযোগ বরুণ অরুন। শেষ ম্যাচ আরসিবির বিরুদ্ধে হারলেও, আরসিবির বিরুদ্ধে নিজেদের সেরাটা উজার করে দিতে মরিয়া রাজস্থান রয়্যালস দল।

দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসমংখ্যান কিন্তু অনেকটাই এগিয়ে রাখছে মহেন্দ্র সিং ধোনির দলকে। এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে ২৩ বার মুখোমুখি হয়েছে দুই দল। চেন্নাই সুপার কিংস জিতেছে ১৪টি ম্যাচ ও রাজস্থান রয়্যালস জয়ী ৯টি ম্যাচে। এবারের আইপিএে নিজেদের সেরা ফর্মে নেই  দুই দল। তারপরও আজকের ম্যাচে চেন্নাই সুপার কিংসকেই কিছুটা এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।