আজ আইপিএলে দিল্লি ক্যাপিটালস বনাম রাজস্থান রয়্যালস। ৭ ম্যাচে ৩ জয়ের সৌজন্যে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের সপ্তম স্থানে রয়েছে স্টিভ স্মিথের দল। শেষ ম্যাচে সানরাইজার্সের বিরুদ্ধে রাহুল তেওয়াটিয়া ও রিয়ান পরাগের অবিশ্বাস্য ব্যাটিংয়ে  দুরন্ত জয় পেয়েছে রাজস্থান রয়্যালস। অপরদিকে, শেষ ম্যাচে মুম্বই কাছে হেরে লিগ টেবিলের শীর্ষস্থান খোয়াতে হয়েছে শ্রেয়স আইয়রের দলকে। আজ ফের জয়ে ফিরতে মরিয়া এবারের আইপিএলের অন্যতম সেরা দল।

শেষ ম্যাচ হারলেও, আজ রাজস্থানের বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালস দলে কোনও পরিবর্তন না হওয়ার সম্ভাবনাই বেশি। এখনও পর্যন্ত যা খবর, দিল্লি ওপেনিংয়ের দায়িত্ব সামলাবেন পৃথ্বী শ, শিখর ধওয়ান।  মিডল অর্ডারে থাকছেন শ্রেয়স আইয়র, অজিঙ্কে রাহানে। ঋষভ পন্থের চোট থাকায় দলে সুযোগ পেয়েছেন তিনি। অপরদিকে কিপিংয়ের জন্য হেটমায়ারকে বসিয়ে দলে খেলছেন অ্যালেক্স ক্যারে। শেষে হার্ড হিটারের ভূমিকায় থাকছেন মার্কাস স্টয়নিস। বোলিং লাইনআপের স্পিন বিভাগের দায়িত্বে থাকছেন রবিচন্দ্রন অশ্বিন, অ্যাক্সর প্যাটেল। পেস বোলিং অ্যাটাকের দায়িত্ব সামলাবেন কাগিসো রাবাড, আনরিখ নর্ৎজে ও হার্শল প্যাটেল।

অপরদিকে, রাজস্থান রয়্যালস দলে একটি পরিবর্তন হওয়ার সম্ভাবনা প্রবল। মাহিপল লোমরের জায়গায় দলে সুযোগ পেতে পারেন রবিন উথাপ্পা ও মনন ভোরা। এছাড়া । ব্যাটিং লাইনআপে থাকছেন বেন স্টোকস,জস বাটলার, স্টিভ স্মিথ, সঞ্জু স্যামসন। লোয়ার অর্ডারে থাকছেন রাহুল তেওয়াটিয়া ও রিয়ান পরাগ। গত ম্যাচে দুরন্ত ইনিংস খেলেছিলেন দুজন। অপরদিকে বোলিং লাইনআপে দলে থাকছেন জোফ্রা আর্চার, শ্রেয়স আইয়র, জয়দেব উনাদকাট, কার্তিক ত্যাগি। শক্তির বিচারে দিল্লির থেকে পিছিয়ে থাকলেও, দ্বিতীয় লেগে নিজেদের সেরাটা উজার করে দিতে চাইছে রাজস্থান রয়্যালস প্লেয়াররা।

দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান কিন্তু হাড্ডাহাড্ডি লডা়ইয়ের ইঙ্গিত দিচ্ছে। কারণ এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে মোট ২১ বার মুখোমুখি হয়েছে দুই দল। ১১ বার জিতেছ রাজস্থান রয়্যালস ও ১০ জিতেছে দিল্লির দল। তবে এবার দিল্লি ক্যাপিটালস সম্পূর্ণ অন্য ফর্মে রয়েছে। তাই এই ম্যাচে দিল্লি কিছুটা এগিয়ে থেকেই শুরু করবে।