আজ আবুধাবিতে আইপিএলের আরও এক মহারণ। মুখোমুখি কিংস ইলেভেন পঞ্জাব ও রাজস্থান রয়্যালস। টানা পাঁচটি ম্য়াচ জিতে দুরন্ত ছন্দে রয়েছে  কেএল রাহুলের দল। অপরদিকে ধারাবাহিকতার অভাব থাকলেও, শেষ ম্য়াচে মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে আত্মবিশ্বাসী স্টিভ স্মিথের দলও। একইসঙ্গে প্লে অফের আশা জিইয়ে রাখতে গেলে এই ম্যাচ থেকে জয় দরকার দুই দলেরই। আজকের ম্য়াচে দুই দলের সম্ভাব্য একাদশ কি হতে চলেছে তা নিয়েও কৌতুহল রয়েছে সকলের মধ্যে।

কিংস ইলেভেন পঞ্জাবের সম্ভাব্য একাদশ-
প্রথম পর্বের খারাপ পারফরমেন্সের পর দ্বিতীয় পর্বে দুরন্তভাবে ঘুরে দাঁড়িয়েছে পঞ্জাব। আজ রাজস্থানে বিরুদ্ধে কিংসদের প্রথম একাদশের ব্য়াটিং লাইনআপে থাকতে চলেছে কেএল রাহুল, মনদীপ সিং, ক্রিস গেইল, নিকোলাস পুরান, গ্লেন ম্যাক্সওয়েল, দীপক হুডা। এছাড়া বোলিং লাইনআপে থাকছেন ক্রিস জর্ডান, মুরগান অশ্বিন, মহম্মদ শামি, রবি বিষ্ণোই, আর্শদীপ সিং। মায়াঙ্ক আগরওয়াল না থাকলেও, ব্যাটিং লাইনআপে কেএল রাহুল, মনদীপ সিং, ক্রিস গেইলদের ফর্ম ভরসা জোগাচ্ছে দলকে অপরদিকে বোলিংয়ে মহম্মদ শামি, আর্শদীপ সিং, রবি বিষ্ণোইরাও দারুণ ছন্দে রয়েছে। ফলে আজ রাজস্থানের বিরুদ্ধে জিতে প্লে অফের দিকে আর এক এগোনোর বিষয়ে আত্মবিশ্বাসী কিংস ইলেভেন পঞ্জাব।

 

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশ-
অপরদিকে, রাজস্থান রয়্যালসের প্রথম একাদশে খুব বেশি পরিবর্তনের সম্ভাবনা নেই। ধারাবাহিকতার অভাব থাকলেও, প্লে অফের যাওয়ার যে সুযোগ তাদের সামনে তৈরি হয়েছে তা হাতছাড়া করতে নারাজ স্টিভ স্মিথের দল। আজ পঞ্জাবের বিরুদেধে রাজস্থান রয়্যালসের ব্যাটিং লাইনআপে থাকতে চলেছে রবিন উথাপ্পা, বেন স্টোকস, স্টিভ স্মিথ, সঞ্জু স্যামসন, রিয়ান পরাগ। দলে অল রাউন্ডারের ভূমিকায় থাকছেন রাহুল তেওয়াটিয়া। এছাড়া বোলিং লাই আপে থাকছেন জোফ্রা আর্চার, শ্রেয়স গোপাল, অঙ্কিত রাজপুত, কার্তিক ত্যাগি। আজ পঞ্জাবের বিরুদ্ধে নিজেদের সেরাটা উজার করে দিতে মরিয়া রাজস্থান রয়্যালস।

 

মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান-
দু দুলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান কিন্তু হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত দিচ্ছে। এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে ২০ বার মুখোমুখি হয়েছে দুই দল। তারমধ্যে রাজস্থান রয়্যালস জয়ী ১১টি ম্যাচে ও কিংস ইলেভেন পঞ্জাব জয়ী ৯টি ম্য়াচে। তবে বর্তমানে রাজস্থানের থেকে ভাল ফর্মে রয়েছে পঞ্জাব। তাই এই ম্য়াচে কিছুটা হলেও এগিয়ে থাকছে কেএলল রাহুলের দল।