আজ আইপিএল প্লে অফের নক আউট ম্যাচে মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও সানরাইজার্স হায়দরাবাদ। আবুধাবিতে এই ম্যাচ ঘিরে ইতিমধ্যেই চড়ছে উত্তেজনার পারদ। টানা তিন ম্যাচ জিতে প্লে অফে পৌছে অধিনায়ক ডেভিড ওয়ার্নারের দল। অপরদিকে টানা চার ম্যাচ হেরে প্লে অফে পৌছনোয় কিছুটা চাপে রয়েছে বিরাট কোহলির আরসিবি। তবে আজকের নক আউট ম্যাচে নিজেদের সেরাটা উজারকরে দিতে মরিয়া দুই দল। দুই দলেই রয়েছে কয়েকটি পরিবর্তনের সম্ভাবনাও। চলুন দেখা যাক দুই দলের সম্ভাব্য একাদশ,

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সম্ভাব্য একাদশ-
শেষ চারটি ম্যাচ হেরেছে বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আজ তাই যথেষ্ট সাবধানী আরসিবি। দলে দুটি পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। দলের ব্যাটিং লাইনআপে থাকছেন জস ফিলিপে, দেবদূত পাড়িকল, বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স। অলরাউন্ডারের ভূমিকায় থাকছেন ওয়াশিংটন সুন্দর ও শিবম দুবে। বোলিং লাইনআপে ক্রিস মরিসের জায়গায় সুযোগ পেতে পারেন টেল স্টেইন বা অ্যাডাম জাম্পা ও শাহবাজ আহমেদের জায়গায় দলে ফিরতে পারেন নবদীপ সাইনি। এছাড়াও থাকছেন ইশুরু উদানা, মহম্মদ সিরাজ ও যুজবেন্দ্র চাহল।

 

সানরাইজার্স হায়দরাবাদের সম্ভাব্য একাদশ-
আজকের এই মেগা ম্যাচে নামার আগে সানরাইজার্স হায়দরাবাদ দলেও একটি পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। ঋদ্ধিমান দুরন্ত ফর্মে থাকায় এই ম্যাচেও বেয়ারস্টোকে ছাড়াই নামতে চলেছে সানরাইজার্স। এছাড়া অভিষেক শর্মার জায়গায় দলে ফিরতে পারেন প্রিয়ম গর্গ। ব্যাটি লাইনআপে থাকছেন ডেভিড ওয়ার্নার, ঋদ্ধমান সাহা, মণীশ পাণ্ডে, কেন উইলিয়ামসন, প্রিয়ম গর্গ, আবদুল সামাদ। দলে অলরাউন্ডারের ভূমিকায় থাকছেন জেসন হোল্ডার। বোলিং লাইনআপে থাকছেন দুরন্ত ফর্মে থাকা রাশিদ খান ও সন্দীপ শর্মা, শাহবাজ নাদিম, টি নটরাজন। 

 

মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান-
দুদলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যানে কিন্তু কিছুটা এগিয়ে সানরাইজার্স হায়দরাবাদ। এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে মোট ১৭ বার মুখোমুখি হয়েছে দুই দল। তার মধ্যে ৯ বার জিতেছে সানরাইজার্স হায়দরাবাদ ও ৭ বার জিতেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। একটি ম্যাচ অমীমাংসিত।