আজ আইপিএলের আরও একটি সুপার ফাইট। আবুধাবিতে প্লে অফে ওঠার লড়াইতে মুখোমুখি হতে চলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও  দিল্লি ক্যাপিটালস। যেই দল এই ম্যাচ জিতবে তারা সরাসারি চলে যাবে প্লে অফে। একইসঙ্গে গ্রুপ টেবিলে দ্বিতীয় দল হবে জয়ী দল। ফলে নিয়ম অনুযায়ী ফাইনালে ওঠার দুটো সুযোগ পাবে গ্রুপ টেবিলের প্রথম ও দ্বিতীয় দল। অপরদিকে পরাজিত দলকে তাকিয়ে থাকতে হবে অন্য ম্যাচের ফলাফলের দিকে। ইলে আজ একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ বিরাট কোহলি ও শ্রেয়স আইয়রের দল। 

দিল্লি ক্যাপিটালসের সম্ভাব্য একাদশ-
এই ম্যাচে নামার আগে শেষ চারটি ম্যাচ হেরেছে দিল্লি। তাই দিল্লির সম্ভাব্য একাদশ নিয়েও চলছে নানা জল্পনা। এখনও পর্যন্ত যা খবর, তাতে দিল্লি ক্যাপিটালস দলের প্রথম একটি মাত্র পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। দলের ব্যাটিং লাইনআপে থাকছেন, পৃথ্বী শ, শিখর ধওয়ান, শ্রেয়স আইয়র, ঋষভ পন্থ, মার্কাস স্টয়নিস, শেমরন হেটমায়ার। দলে হার্সল প্যাটললের জায়গায় ফিরতে পারেন অ্যাক্সর প্যাটেল। যার ফলে বোলিংয়ের পাশাপাশি ব্যাটিং  শক্তিও বাড়বে দলের। এছাড়া দলের বোলিং লাইনআপে থাকছেন রবিচন্দ্রন অশ্বিন, প্রবীন দুবে, কাগিসো রাবাডা, আনরিখ নকিয়া। শেষ চারের ম্যাচের রেজাল্ট যাই থাক, আজ জিততে মরিয়া শ্রেয়স আইয়রের দল।

 

আরসিবির সম্ভাব্য একাদশ-
অপরদিকে শেষ তিনটি ম্যাচ হেরেছে বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আজ তাই যথেষ্ট সাবধানী আরসিবি। দলে একটি পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে আরসিবিরও। দলের ব্যাটিং লাইনআপে থাকছেন জস ফিলিপে, দেবদূত পাড়িকল, বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স। অলরাউন্ডারের ভূমিকায় থাকছেন ওয়াশিংংটন সুন্দর ও গুরকিরাত সিংয়ের জায়গায় দললে ফিরতে পারেন অ্যাক্সর প্যাটেল। এছাড়া থাকছে ক্রিস মরিস। আরসিবির বোলিং লাইনআপে থাকছেন ইশুরু উদানা, মহম্মদ সিরাজ, নবদীপ সাইনি, যুজবেন্দ্র চাহল। দলে ধারাবাহিকতার অভাব নিয়ে সমস্যা থাকলেও, এই ম্যাচ জিতে প্লে অফে যেতে বদ্ধপরিকর কোহলি ব্রিগেড।

 

মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান-
দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যানে কিন্তু অনেকটাই এগিয়ে বিরাট কোহলির দল। এখনও পর্যন্ত আইপিএলে মোট ২৫ বার মুখোমুখি হয়েছে দুই দল। তার মধ্যে ১৫ বার জিতেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ৯ টি ম্যাচ জিতেছে দিল্লি ক্যাপিটালস। একটি ম্যাচ অমীমাংসিত। কিন্তু এবারের আইপিএলে প্রথম পর্বে দুরন্ত ফর্মে ছিল দুই দল। কিন্তু দ্বিতীয় পর্বে ধাক্কা খেতে হয়েছে উভয় দলকেই। তাই আজ আবুধাবিতে হাড্ডা হাড্ডি লড়াইয়ের অপেক্ষায় রয়েছে ক্রিকেট প্রেমিরা।