আজ আইপিএলের গুরুত্বপূর্ণ ম্য়াচে  চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ। দুবাই ইন্টারন্যাশানাল স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে দুই দল। সিএসকে ও সানরাইজার্স দুই দলই তাদের শেষ ম্যাচ হেরে আজ মুখোমুখি হতে চলেছে। অবশ্য গ্রুপ লিগের প্রথম পর্বের খেলায় রুদ্ধশ্বাস ম্যাচে মহেন্দ্র সিং ধোনির দলকে ৭ রানে হারিয়েছিল ডেভিড ওয়ার্নারের দল। আজ প্রথম সাক্ষাতের হারের বদলা নিতে মুখিয়ে রয়েছে সিএসকে শিবির। অপরদিকে প্রথম লিগের পুনরাবৃত্তি ঘটানোর বিষয়ে আত্মবিশ্বাসী সানরাইজার্স হায়দরাবাদ। 

এখনও পর্যন্ত যা খবর অপরিবর্তিত থাকতে চলেছে সানরাইজার্স হায়দরাবাদের দল। ওপেনিংয়ে থাকছেন জনি বেয়ারস্টো ও ডেভিড ওয়ার্নার। রানের মধ্যে রয়েছেন দুজনেই। এছাড়া মিডল অর্ডারে থাকছেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মণীশ পাণ্ডে ও কেন উইলিয়ামসন। ফর্মে রয়েছেন তারাও। তারপর অবশ্য সানরাইজার্সের লোয়ার মিডল অর্ডারে ধারাবাহিকতার অভাব রয়েছে। থাকছেন প্রিয়ম গর্গ, অভিষেক শর্মা ও বিজয় শংকর। বোলিং বিভাগে দুরন্ত ফর্মে রয়েছেন রাশিদ খান। এছাড়াও তাকে সঙ্গ দেওয়ার জন্য থাকছেন সন্দীপ শর্মা, খালিল আহমেদ, টি নটরাজন। 

অপরদিকে, চেন্নাই সুপার কিংস দলও অপরিবর্তিত থাকার সম্ভাবনাই বেশি। তবে প্রতিযোগিতায় দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে সিএসকের। তাই এখন প্রত্যেকটি ম্যাত তাদের কাছে কার্যত ডু অর ডাই। আজ সানরাইজার্সের বিরুদ্ধে সিএসকের ওপেনিংয়ে থাকছেন শেন ওয়াটসন, ফাফ ডুপ্লেসি। মিডল অর্ডারে থাকছেন অম্বাতি রায়ডু, এন জগদিশান। শেষে হার্ড হিটারের ভূমিকায় থাকছেন অধিনায়ক ধোনি ও অলরাউন্ডার স্যাম কুরান, ডোয়েইন ব্রাভো। বোলিং লাইনআপে থাকছেন দীপক চাহার, শার্দুল ঠাকুর, করণ শর্মা।

দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান কিন্তু স্বস্তি দিচ্ছে চেন্নাই সুপার কিংস শিবিরকে। এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে মোট ১৪ বার সাক্ষাৎ হয়েছে দুই দলের। তার মধ্যে চেন্নাই সুপার কিংস জিতেছে ১০ বার ও সানরাইজার্স হায়দরাবাদ জিতেছে ৪ বার। তবে এবারের পরিস্থিতি সম্পূর্ণ আলাদা। নিজেদের সেরা ফর্মে নেই সিএসকে। দারাবাহিকতার অভাব রয়েছে সানরাইজার্সেরও। তাই আজ দুবাইতে আরও একটি হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।