আজ আইপিএলে দুবাই ইন্টারন্যাশানাল স্টেডিয়ামে মুখোমুখি হতে চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ। মহেন্দ্র সিং ধোনি বনাম ডেভিড ওয়ার্নারের দ্বৈরথ দেখার অপেক্ষায় প্রহর গুনছেন ক্রিকেট প্রেমিরা। এই ম্যাচ দুই দলের কাছেই খুবই গুরুত্বপূর্ণ। প্রথম তিনটি ম্যাচের মধ্যে দুটি দলই একটি করে জয় পেয়েছে। যদিও নিজেদের শেষ দুই ম্যাচ হেরে আত্মবিশ্বাসের দিক থেকে কিছুটা খামতি রয়েছে সিএসকে শিবিরের। অপরদিকে, শেষ ম্যাচে দিল্লির মত দলকে হারিয়ে আত্মবিশ্বাস ফিরে পেয়েছে ওয়ার্নার ব্রিগেড। এই ম্য়াচ থেকে জয় তুলে নিতে মরিয়া দুই অধিনায়ক।

আজকের ম্যাচে সিএসকে দলে আসতে পারে বেশকিছু পরিবর্তন। লাগাতার ওপেনিংয়ে ব্যর্থ হওয়ায় বাদ যেতে পারেন মুরলি বিজয়। তার জায়গায় চোট সারিয়ে দলে কামব্যাক করতে পারে সিএসকের প্রথম ম্যাচ জয়ের অন্যতম নায়ক অম্বাতি রায়ডু। তাকে ওপেন করতেও দেখা যেতে পারে আজ। পাশাপাশি লুঙ্গি এনগিডির বদলে দলে ফিরতে পারে সিএসকের তারকা অলরাউন্ডার ডোয়েইন ব্রাভো। এছাড়া বাকি দল অপরিবর্তিত থাকার সম্ভাবনাই বেশি। দলে থাকছেন শেন ওয়াটসন,ফাফ ডুপ্লেসি, ঋতুরাজ গায়কোয়াড়, কেদার যাদব, এমএস ধোনি, রবীন্দ্র জাদেজা,স্যাম কুরান, পীযুষ চাওলা, দীপক চাহার।

অপরদিকে,সানরাইজার্স হায়দরাবাদ দল অপরবর্তিত থাকার সম্ভাবনাই বেশি। হলেও শুধু একটি মাত্র পরিবর্তন হতে পারে। প্রিয়ম গর্গের জায়গায় দলে ফিরতে পারেন বিজয় শংকর। এছাড়া শেষ ম্যাচের উইনিং কম্বিনেশনই ধরে রাখতে চাইছে সানরাইজার্স টিম ম্যানেজমেন্ট। দলে থাকছে ডেভিড ওয়ার্নার, জনি বেয়ারস্টো, মণীশ পাণ্ডে, কেন উইলিয়ামসন, আবদুল সামাদ, অভিষেক শর্মা, রাশিদ খান, ভুবনেশ্বর কুমার, খালিল আহমেদ , টি নটরাজন।

দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান কিন্তু অনেকটাই এগিয়ে রাখছে মহেন্দ্র সিং ধোনির দলকে। এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে ১৩ বার সাক্ষাৎ হয়েছে চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দরাবাদের। তার মধ্যে ১০ বারই জিতেছে সিএসকে ও মাত্র তিন বার জিতেছে ডেভিড ওয়ার্নারের দল। তবে এবার আইপিএলে নিজেদের সেরা ফর্মে নেই এমএস ধোনির দল। অপরদিকে একই অবস্থা সানরাইজার্স হায়দরবাদেরও। ফলে হাড্ডাহাড্ডি লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব।