আজ আইপিএলে আরও একটি মেগা ফাইট। একদিকে ৪ ম্যাচ ৪ পয়েন্ট লিগ টেবিলের চতুর্থস্থানে থাকা দীনেশ কার্তিকের কলকাতা নাইট রাইডার্স। অপরদিকে, ৫ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ টেবিলের পঞ্চম স্থানে থাকা এমএস ধোনির চেন্নাই সুপার কিংস। নিজেদের শেষ ম্যাচে দিল্লির বিরুদ্ধে লড়াই করেও হারতে হয়েছে কেকেআরকে। অপরদিকে পঞ্জাবকে হারিয়ে জয়ে ফিরছে সিএশকে। আজকের ম্যাচ জিতে দুই দলই টুর্নামেন্টে ওপরের দিকে যেতে মরিয়া। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে হতে চলেছে এই মেগা ম্যাচ। 

এখনও পর্যন্ত যা খবর এই ম্য়াচে অপরবর্তীত থাকতে চলেছে কেকেআরের প্রথম একাদশ। কারণ শেষ ম্যাচ হারলেও, ছন্দে থাকা দলকে ভাঙতে নারাজ কেকেআর শিবির। ওপেনিংয়ে থাকছেন শুভমান গিল ও সুনীল নারিন। মিডল অর্ডারে ছাকছেন নীতিশ রানা, দীনেশ কার্তিক ও ইয়ন মর্গ্যান। হার্ড হিটারের ভূমিকায় থাকছেন আন্দ্রে রাসেল ও রাহুল ত্রিপাঠী। বোলিং বিভাগে স্পিন অ্যাটাক সামলাবেন সুনীল নারিন ও বরুণ চক্রবর্তী। অপরদিকে পেস অ্যাটাকের নেতৃত্ব দেবেন অজি তারকা প্যাট কামিন্স। তার সঙ্গে থাকছেন শিবম মাভি ও কমলেশ নাগোরকোটি। 

অপরদিকে, উইনিং কম্বিনেশন ভাঙছে না চেন্নাই সুপার কিংসও। পঞ্জাবের বিরুদ্ধে জয়ে ফিরে আত্মবিশ্বাস অনেকটাই ফিরে পেয়েছে তিন বারের আইপিএল চ্যাম্পিয়নরা। ওপেনিংয়ে থাকছেন শেন ওয়াটসন ও ফাফ ডুপ্লেসি জুটি। পঞ্জাবের বিরুদ্ধে রানে ফিরেছেন ওয়াটসন। দুরন্ত ফর্মে রয়েছেন ডুপ্লেসিও। এছাড়া মিডল অর্ডারে থাকছেন অম্বাতি রায়ডু ও কেদার যাদব। লোয়ার মিডল অর্ডার ও হার্ড হিটারের ভূমিকায় থাকছেন এমএস ধোনি, ডোয়েইন ব্রাভো, স্যাম কুরান ও রবীন্দ্র জাদেজা।  অলরাউন্ডার হিসেবে বল করবেন জাদেজা, কুরান ওব্রাভো। বোলিং বিভাগে থাকছেন শার্দুল ঠাকুর, দীপক চাহার, পীযুষ চাওলা।

এবারের আইপিএসে সিএসকের থেকে ভাল ফর্মে কেকেআর থাকলেও, দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান কিন্তু এগিয়ে রাখছে ধোনির দলকে। আইপিএলের ইতিহাসে ২৩ বার মুখোমুখি হয়েছে দুই দল। চেন্নাই সুপার কিংস জিতেছে ১৪ বার ও ৮ বার জিতেছে কলকাতা নাইট রাইডার্স। অমীমাংসিত একটি ম্যাচ। তবে আজকের ম্যাচে কেকেআরকেই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। আর ক্রিকেট প্রেমিরা মুখিয়ে রয়েছে আরও একটি রুদ্ধশ্বাস ম্যাচ দেখার জন্য।