আজ আইপিএলে ফের শারজায় ম্যাচ। মুখোমুখি রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালস।এবারের আইপিএলের ৮ টি দলের মধ্যে সবথেকে দুরন্ত ছন্দে রয়েছে শ্রেয়স আইয়রের দল। ৫টির মধ্যে ৪টি ম্যাচ জিতেছে দিল্লি। আজ জিতে লিগ টেবিলের শীর্ষে যাওয়ার বিষয়ে আত্মবিশ্বাসী কোচ রিকি পন্টিংয়ের দল। অপরদিকে প্রথম দুটি ম্যাচ জিতে ভাল শুরু করলেও, পরপর তিনটি ম্যাচ হেরে চাপে রয়েছে স্টিভ স্মিথের দল। আজ দিল্লি কঠিন প্রতিপক্ষ হলেও জিততে মরিয়া রয়্যালসরা।

শারজায় আজ ফের হাইস্কোরিং ম্যাচ হওয়ার সম্ভাবনাই বেশি। তাই দুই দলের সম্ভাব্য একাদশ নিয়ে চলছে নানা জল্পনা। দুরন্ত ছন্দে থাকা দিল্লি দলে কোনও পরিবর্তন না হওয়ার সম্ভাবনাই বেশি। দলের ব্যাটিং লাইনআপে থাকছেন,পৃথ্বী শ, শিখর ধওয়ান, শ্রেয়স আইয়র, ঋষভ পন্থ, মার্কাস স্টয়নিস, শেমরন হেটমায়ার। বোলিং লাইনআপের স্পিন বিভাগের দায়িত্বে থাকছেন রবিচন্দ্রন অশ্বিন, অ্যাক্সর প্যাটেল। পেস বোলিং অ্যাটাকের দায়িত্ব সামলাবেন কাগিসো রাবাড, আনরিখ নর্ৎজে ও হার্শল প্যাটেল। 

অপরদিকে, রাজস্থান রয়্যালস দলে একটি পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। ব্যাটিং লাইনআপে থাকছে যশশ্বী জয়সওয়াল, জস বাটলার, স্টিভ স্মিথ, সঞ্জু স্যামসন, মাহিপল লোমর। বোলিং লাইনআপে টম কুরানের জায়গায় অ্যান্ড্রু টাই। অঙ্কিত রাজপুতের জায়গায় দলে সুযোগ পেতে পারেন বরুণ অরুণ। এছাড়া বোলিং লাইনআপে থাকছেন, রাহুল তেওয়াটিয়া, জোফ্রা আর্চার, শ্রেয়স আইয়র, কার্তিক ত্যাগি। শারজার মাঠে প্রথম দুটো ম্য়াচে জিতেছিল রাজস্থান, আজ ফের শারজাতেই জয়ে ফিরতে মরিয়া স্টিভ স্মিথের দল। 

দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান কিন্তু বলছে যখনই এই দুই দল মুখোমুখি হয়েছে কঠিন লড়াই হয়েছে। এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে ২০ বার মুখোমুখি হয়েছে দুই দল। রাজস্থান রয়্যালস জিতেছে ১১ বার ও দিল্লি জিতেছে ৯ বার। আজও শারজায় আরও একটি হাইস্কোরিং রুদ্ধ্বশ্বাস ম্যাচ দেখার অপেক্ষায় রয়েছে ক্রিকেট প্রেমিরা।