আইএসএলের নিজেদের গ্রুপ লিগের তৃতীয় ম্যাচে ওড়িশা এফসির মুখোমুখি এটিকে মোহনবাগান। প্রথম দুটি ম্য়াচ জিতে আত্মবিশ্বাসে ভরপুর হয়েই ওডিশার বিরুদ্ধে নেমেছে এটিকে মোহনবাগান শিবির। অপরদিকে প্রথম দুই ম্যাচে একটি ম্য়াচে হার ও একটি ম্য়াচ ড্র করায় আজ হাবাসেরদলের বিরুদ্ধে জয়ের খোঁজে নেমেছে কোচ স্টুয়ার্ট উইলিয়াম ব্যাক্সটারের দল। কিন্তু শক্তি ও সাম্প্রতিক ফর্মের বিচারে এগিয়ে থেকেই এই ম্য়াচ শুরু করে সবুজ-মেরুন শিবির।

এদিন প্রথম থেকেই টান টান উত্তেজনায় শুরু হয় খেলা। তবে প্রথমার্ধে একটু সাবধানীভাবে খেলে দুই দলই। রক্ষণ সামলে আক্রমণে যাওয়ার চেষ্টা করে এটিকে মোহনবাগান ও ওড়িশা এফসি। মাঝমাঠের দখল নেওয়ারও চেষ্টা করে দুই দল। শেষ দুই ম্য়াচে জয় না পেলেও, এদিন হাবাসের দলের বিরুদ্ধে প্রথমার্ধে এক ইঞ্চিও জমি ছাড়েনি ব্য়াক্সটারের দল। প্রথমার্ধে দুই দলই কয়েকটি সুযোগ তৈরি করলেও, জালে বল জড়াতে পারেন দুই দলের প্লেয়াররা।

তবে প্রথমার্ধের খেলায় প্রতীদ্বন্দ্বীতা ছিল দেখার মত। বল পজিশনে কিছুটা এগিয়ে এটিকে মোহনবাগান। প্রথমার্ধের শেষে বাগানের বল পজিশন ৫৫ শতাংশ। অপরদিকে, ওড়িশা এফসির বল পজিশন ৪৫ শতাংশ। গোলমুখী দুই দলই পাঁচটি করে শট নিয়েছে। কিন্তু লক্ষ্যভেদ হয়নি। প্রথমার্ধে একটি হলুদ কার্ড দেখেছেন সবুজ মেরুন শিবিরের তিরি। তবে প্রথমার্ধে গোল না হলেও, ম্যাচের দ্বিতীয়ার্ধে প্রিয় দলের গোল ও জয় দেখার অপেক্ষায় বাগান সমর্থকরা।