আজ থেকে শুরু হচ্ছে আইএসএলের সেমি ফাইনাল। প্রথম সেমি ফাইনালে প্রথম লেরেগর খেলার মুখোমুখি হচ্ছে লিগ চ্যাম্পিয়ম মুম্বই সিটি এফসি ও চতুর্থ দল হিসেবে সেমি ফাইনালে পৌছনে এফসি গোয়া। মউরতাদা ফল, বার্থলোমেউ ওগবেচের সঙ্গে ইগর অ্যাঙ্গুলো, এদু বেদিয়াদের লড়াই দেখার অপেক্ষায় প্রহর গুনছে ফুটবল প্রেমিরা। ফাইনালে ওঠার লক্ষ্যে প্রথম লেগেই এগিয়ে যেতে মরিয়া দুই দল। দুই স্প্যানিশ কোচের মগজাস্ত্রের লড়াইয়ে কে বাজিমাত করবে তার উত্তর দেবে আজ গোয়ার ফতোরদা স্টেডিয়াম।

আত্মবিশ্বাসী দুরন্ত ফর্মে থাকা মুম্বই-
শেষ ম্যাচে লিগ এটিকে মোহনবাগানকে হারিয়ে শুধু লিগ চ্যাম্পিয়ন হওয়াই নয়, এশিয়ার সর্বোচ্চ প্রতিযোগিতা চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করে নিয়েছে সার্জিও লোবেরার দল। গোটা মরসুম জুড়েই স্বপ্নের ফর্মে রয়েছে মুম্বই সিটি এফসি। আইএসএলে মুম্বই দুবার সেমিতে উঠলেও, ট্রফি অধরা রয়ে গিয়েছে। মুম্বইকে প্রথমবার ট্রফি জয়ের আনন্দ দিতে মরিয়া সার্জিও লোবেরার দল। এই ম্যাচ একপ্রকার বদলার ম্যাচও স্প্যানিশ কোচের কাছে। কারণ গত মরসুমে গোয়ার কোছ ছিলেন লোবেরা। মরসুমে ভালো ফল না করায় তাকে ছাটাই করা হয়। সেই কোচের হাত ধরেই মরসুম জুড়ে দাপিয়ে খেলল মুম্বই। এবাপ সেমিতে জিতে নিজেকে আরও একবার আগের দলের কাছে প্রমাণ করতে চান লোবেরা। ম্যাচে নিজেদের সেরাটা দিয়ে জয় পাওয়ার বিষয়ে আত্মবিশ্বাসী  মউরতাদা ফল, ফন্দ্রে, বার্থলোমেউ ওগবেচেরা।

অঘটন ঘটাতে প্রস্তুত গোয়া-
অপরদিকে দুবার ফাইনালে উঠলেও, ট্রফি অধরা রয়ে গিয়েছে এফসি গোয়ারও। তৃতীয়বারও যাতে তীরে এসে তরী না ডোবে তার জন্য প্রস্তুত জুয়ান ফেরান্ডোর দল। মরসুম জুড়ে ফর্ম ওঠা নামা করলেও, সেমিতে এসে সেসব নিয়ে ভাবতে নারাজ স্প্যানিশ কোচ। মুম্বই শক্তিশালী দল হলেও, নিজেদের সেরাটা উজার করে দিয়ে ম্যাচ ভালো ফল চাইছে বেদিয়া, অ্যাঙ্গুলো, জেসুরাজ, মার্টিনসরা। যদিও গত ম্য়াচে রেড কার্ড দেখার কারণে এই ম্য়াচে নগুরাকে পাচ্ছে না এফসি গোয়া। মূলত রক্ষণ সামলে আক্রমণে যাওয়াই লক্ষ্য জুয়ান ফেরান্ডোর দলের। প্রতিপক্ষকে এক ইঞ্চি জমি না ছেড়ে, অঘটন ঘটাতে মরিয়া এফসি গোয়া।

ম্যাচ প্রেডিকশন-
মরসুমের প্রথম থেকেই দুরন্ত ছন্দে রয়েছে মুম্বই সিটি এফসি। এটিকে মোহনবাগানকে হারিয়ে লিগ চ্যাম্পিয়ন হওয়ায় আত্মবিশ্বাস আরও বেড়েছে লোবেরার দলের। অপরদিকে মরসুমে জুড়ে একই ধারাবাহিকতা দেখাতে পারেন এফ সি গোয়া। দলগত শক্তির বিচারেও গোয়ার থেকে এগিয়ে মুম্বই। তাই আজকের মেগা সেমি ফাইনালের প্রথম লেগের খেলায় এফসি গোয়ার থেকে মুম্বই সিটি এফসিকেই এগিয়ে রাখছে ফুটবল বিশেষজ্ঞরা।