৫ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের একেবারে নীচে রয়েছে এসসি ইস্টবেঙ্গল। অপরদিকে, ৫ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ৯ নম্বরে রয়েছে কেরালা ব্লাস্টার্স। রবি ফাউলার ও কিবু ভিকুনা দুই দলেরই কাছে এখনও জয় অধরা আইএসএলে। একদিকে আইলিগ জয়ী কোচ, অন্যদিকে লিভাপুল কিংবদন্তী। আইএসএলের শুরুটা যে এমন হতাশাজনক হবে তা ভাবতেও পারেননি কেউ। রবিবাসরীয় ম্যাচে প্রথম জয়ের খোঁজে মুখোমুখি হচ্ছে এসসি ইস্টবেঙ্গল ও কেরালা ব্লাস্টার্স।

'এবার নয় নেভার'-নতুন স্লোগান ফাউলারের-
এতদিন  গোল না আসার সমস্যায় ভুগছিল রবি ফাউলারের দল। কিন্তু শেষ ম্যাচে প্রথমে গোল করেও ৩-২ গোলে হারতে হয়েছে লাল-হলুদ ব্রিগেডকে। কাজে আসেনি মাঘোমার জোড়া গোল। তবে রবিবার কেরালা বিরুদ্ধে অতীত ভুলে প্রথম জয়ের লক্ষ্যেই দলকে ঝাঁপাতে বলেছেন ব্রিটিশ কোচ। ম্যাচের আগের দিন সাংবাদিক বাঠকে ফাউলার বলেছেন,'কেরলের বিরুদ্ধে আমাদের ভাল খেলতে হবে। ফোকাস নড়ে গেলে চলবে না। ম্যাচটার উপরে মনোনিবেশ করতে হবে।  আমরা যে লড়াই করতে পারি, সেটা দেখিয়ে দিয়েছি আগের ম্যাচগুলোয়। আগে কী হয়েছে তা আর এখন গুরুত্বপূর্ণ নয়। নির্দিষ্ট দিনে আমাদের ভাল খেলতে হবে। আগে কী হয়েছে সেই চিন্তাভাবনা দূরে সরিয়ে রেখে আমাদের নামতে হবে।' কেরালা ম্যাচের আগে দলের আক্রমণ বিভাগের রিফ্লেক্স ও রক্ষণের উপর বিশেষ নজর দিয়েছেন ফাউলার। গত ম্যাচে দুর্বল রক্ষণের কারণেই ভরাডুবি ঘটেছিল এসসি ইস্টবেঙ্গলের। কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে অনুশীলন ম্যাচে ৩-১ ব্যবধানে জিতেছিল ফাউলারের দল। তবে সেই কথা মনে না রেখে নতুনভাবে তার দলকে জয়ের লক্ষ্যে ঝাঁপাতে নির্দেশ দিয়েছেন রবি ফাউলার। 

প্রথম জয়ের লক্ষ্যে কিবু ব্রিগেড-
অপরদিকে, আইএসএলের তার কেরিয়ারের শুরুটা ভালো হয়নি স্প্যানিশ কোচ কিবু  ভিকুনার। কেরল ব্লাস্টার্স পাঁচটি ম্যাচের মধ্যে তিনটিতেই হার মেনেছে। ২ টো ম্যাচ ড্র করেছে। তাই এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে নামার আগে যথেষ্ট সিরিয়াক কিবু ও তার দল। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে প্রথম জয়ের খোঁজে কেরালা ব্লাস্টার্স। দলের রক্ষণের দুর্বলতার কারনে ডুবতে হয়েছে কেরালাকেও। শেষ ২ ম্যাচে হজম করতে হয়েছে ৭ গোল। তাই ফাউলারের দলের বিরুদ্ধে রক্ষণ সামলেই আক্রমণে যাওয়ার লক্ষ্য কেরালা কোচের। আর গোলের জন্য মুরায়, হুপার, প্রবীণ, পেরেইরাদের উপরই ভরসা রাখছেন কিবু ভিকুনা।

ম্যাচ প্রেডিকশন-
দুই দলই প্রতিযোগিতায় এখনও পর্যন্ত একটিও জয় পায়নি। আত্মবিশ্বাস অনেকটাই তলানিতে এসসি ইস্টবেঙ্গল ও কেরালা ব্লাস্টার্সের। তবে শেষ ম্যাচে ৩-২ ব্যবধানে হারলেও লড়়াই করেছিল ফাউলারের দল। অপরদিকে শেষ ২ ম্যাচে ৭ গোল খেয়েছে কেরলা। অনুশীলন ম্যাচে এসসি ইস্টবেঙ্গলের কাছে হারতে হয়েছে কেরালা ব্লাস্টার্সকে। ফলে হাড্ডাহাড্ডি লড়াই হলেও,রবি ফাউলারের দলকেই কিছুটা এগিয়ে রাখছেন ফুটবল বিশেষজ্ঞরা।